২২ জুলাই উচ্চমাধ্যমিকের ফলাফল, ‘অ্যাডমিট’ ছাড়া ‘রোল নম্বর’ দিয়ে কিভাবে দেখবেন রেজাল্ট,জানুন বিস্তারিত

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: জুলাই মাসেই উচ্চমাধ্যমিকের ফলাফল। আগামী ২২ জুলাই বিকেল তিনটেয় প্রকাশ হবে উচ্চমাধ্যমিকের রেজাল্ট, এমনটাই জানিয়েছে পশ্চিমবঙ্গ উচ্চশিক্ষা কাউন্সিল। এরপর দিন অর্থাৎ ২৩ জুলাই দুপুর ১১ টার পর নিজেদের স্কুলে গিয়ে মার্কশিট নিতে পারবেন পড়ুয়ারা। বিকেল তিনটেয় ফল ঘোষণার ১ ঘন্টা পর অর্থাৎ বিকেল ৪ টে থেকে ওয়েবসাইট, অ্যাপ ও এসএমএসের মাধ্যমে পড়ুয়ারা রেজাল্ট জানতে পারবে।

কিন্তু অবিভাবক ও পড়ুয়াদের মধ্যে প্রশ্ন জাগছে ,যেখানে অ্যাডমিট কার্ডই নেই ,সেখানে কিভাবে দেখা যাবে রেজাল্ট। অনলাইনে অ্যাডমিট কার্ডের রোল নম্বর দিয়েই দেখা যায় রেজাল্ট। অবিভাবক ও পড়ুয়াদের এই বিভ্রান্তি দূর করতে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ আরেকটি বিজ্ঞপ্তি বের করে। যেখানে বলা হয়েছে ,”অনলাইনে রেজাল্ট নেওয়ার জন্য রেজিস্ট্রেশন নম্বর দিতে হবে পড়ুয়াদের।”একই সঙ্গে কাউন্সিল সূত্রে খবর, রেজাল্টের সঙ্গেই অ্যাডমিট কার্ডও দেওয়া হবে পরীক্ষার্থীদের। ২৩ তারিখ সমস্ত কোভিড বিধি মেনে স্কুল থেকে রেজাল্টের সাথে অ্যাডমিট কার্ডও দেওয়া হবে পড়ুয়াদের। মূলত ,বিভিন্ন ধরনের প্রবেশিকা এবং প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসতে এবং কলেজে ভর্তির ক্ষেত্রে যাতে উচ্চ মাধ্যমিকের পড়ুয়াদের যাতে কোনো সমস্যা না হয়, সেই কারণেই এ বছর উচ্চ মাধ্যমিকের ফলাফল আগে প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোথায়, কিভাবে দেখতে পাবেন উচ্চমাধ্যমিকের রেজাল্ট..

রেজাল্ট দেখার জন্য ইতিমধ্যেই বেশ কয়েকটি ওয়েবসাইটের প্রকাশ করা হয়েছে কাউন্সিলের পক্ষ থেকে। ওয়েবসাইট গুলি হল  https://wbresults.nic.in/ , https://www.exametc.com/ , https://www.results.shiksha/west-bengal/wbchse/ , http://www.indiaresults.com/ , এই ওয়েবসাইটগুলিতে গেলে সহজেই দেখতে পাওয়া যাবে ফলাফল।

এ ছাড়া এসএমএস-র মাধ্যমেও ফলাফল জানা যাবে উচ্চ মাধ্যমিকের। WB12 লিখে একটি স্পেস দিয়ে ‘রোল নম্বর’ লিখে তা পাঠাতে হবে ৫৬০৭০ নম্বরে। তা হলে, ফোন নম্বরেই চলে আসবে বিস্তারিত ফলাফল।

Leave a Reply

Your email address will not be published.