Neeraj Chopra: আপনার নাম কী নীরজ? ব্যাস! তাহলে আপনিও পেয়ে যেতে পারেন ৫০০ টাকার পেট্রোল একদম বিনামূল্যে

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: নাম হতে হবে নীরজ। আর দেখাতে হবে যে কোনও সচিত্র পরিচয়পত্র। ব্যস, তাহলেই মিলবে ৫০১ টাকার ফ্রি পেট্রোল। অলিম্পিক্স অ্যাথলেটিক্স (জ্যাভলিন) থেকে দেশকে প্রথম বার সোনা এনে দিয়েছেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। ২০০৮ সালে অভিনব বিন্দ্রার পর নীরজ চোপড়ার হাত ধরে অলিম্পিক্সে ফের সোনাজয় ভারতের। তাঁর জয়ের আনন্দে তাকে সন্মান জানাতে গুজরাতের ভরুচ জেলার নেত্রং-এ অবস্থিত ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের এক পেট্রোল পাম্প মালিক এমনই এক অভিনব অফার চালু করেছিলেন।

আন্তর্জাতিক বাজারে দাম কমলেও ভারতে (India) এখনও পেট্রলের (Petrol) মূল্য আকাশছোঁয়া। এখনও এক লিটার পেট্রলের দাম ১০০ টাকার উপরেই রয়েছে। অর্থাৎ ৫০০ টাকায় পুরো পাঁচ লিটার পেট্রলও ভরাতে পারবেন না কেউ। এই অবস্থায় ভারুচের ওই পেট্রল পাম্পের মালিক আয়ুব পাঠান দেশের ‘সোনার ছেলে’কে সম্মান জানাতে বিনামূল্যে পেট্রল দিয়েছেন। তাও ৫০১ টাকার। তবে ছিল একটি শর্ত। যাঁদের নাম নীরজ, তাঁরাই কেবল বিনামূল্যে পেট্রল পেয়েছেন। শুধু তাই নয়, তাঁদের প্রত্যেককেই প্রথমে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়েছে। তবে এজন্য প্রত্যেককেই অবশ্য নিজের আইডি কার্ড দেখাতে হয়েছে।

ওই পাম্পের মালিক আয়ুব খান রীতিমতো ফলাও করে বিজ্ঞপ্তি লাগিয়ে জানান, ভারতের এই স্বর্ণপদক জয়কে সম্মান জানিয়ে নীরজ নামের যে কোনও গ্রাহককে বিনা পয়সায় ৫০১ টাকার পেট্রোল দেবে তার পাম্প। বিনা পয়সার পেট্রোল দেওয়ার বিজ্ঞপ্তিটি লাগানো হয়েছিল গত রবিবার৷ সেটি কার্যকর ছিল সোমবার সন্ধ্যা পর্যন্ত। এই সময়ের মধ্যে অন্তত জনা তিরিশেক নীরজ পরিচয়পত্র দেখিয়ে গাড়িতে পেট্রোল ভরেছেন।

ইতিমধ্যে আয়ুবের এই কাজ রীতিমতো শিরোনামে হয়েছে। অনেকেই তাঁর এই কাজের প্রশংসাও করেছেন। যাঁরা বিনামূল্যে পেট্রল পেয়েছেন, তাঁরাও আয়ুবের কাজে খুবই খুশি।

Leave a Reply

Your email address will not be published.