Mirabai Chanu Biopik: রুপোলি পর্দায় ফুটে উঠবে Mirabai Chanu-র বায়োপিক, কে করবে চানুর চরিত্রে অভিনয়?

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: খেলার জগৎ ছাড়িয়ে মিরাবাই চানুর জীবন ফুটে উঠবে রুপোলি পর্দায়। মেরি কম, সাইনা নেহওয়ালের পর এবার তৈরি হবে মিরাবাই চানুর বায়োপিক।

২১ বছরের খরা কাটিয়ে ভারোত্তোলনে দেশকে অলিম্পিক্স পদক এনে দিয়েছেন মীরাবাঈ সাইখম চানু। তাঁর হাত ধরেই চলতি টোকিও অলিম্পিক্সের মঞ্চ থেকে এসেছে প্রথম পদক। মণিপুরের প্রত্যন্ত গ্রাম থেকে উঠে এসে কীভাবে বিশ্বমঞ্চে দেশের প্রতিনিধিত্ব করলেন, কীভাবে দারিদ্রকে হারিয়ে লক্ষ্যে অবিচল থাকলেন, চানুর জীবনের এসব কাহিনিই এবার ভেসে উঠবে রুপোলি পর্দায়।

জানা গিয়েছে, ছবিটি মণিপুরী ভাষার পাশাপাশি ইংরাজি এবং আরও কয়েকটি ভাষায় মুক্তি পাবে। অর্থাৎ তাঁর জীবন সংগ্রামের নানা খুঁটিনাটি জেনে নেওয়ার সুযোগ মিলবে। হাজার প্রতিকূলতা কাটিয়েও কীভাবে সেরা হওয়া যায়, সেই কাহিনিই অনুপ্রেরণা দেবে আগামীদের। ইতিমধ্যেই এ নিয়ে ইম্ফলের সেউতি ফিল্মস প্রযোজনা সংস্থার সঙ্গে কথাবার্তাও নাকি হয়ে গিয়েছে চানুর। উচ্ছ্বসিত ভারোত্তোলক ছবি সংক্রান্ত চুক্তিপত্রে সইও করে দিয়েছেন বলে খবর। তবে কে অভিনয় করবে চানুর চরিত্রে তা এখনও ঠিক করা হয়নি।

প্রসঙ্গত, সদ্য রুপোর পদক হাতে টোকিও থেকে বাড়ি ফিরেছেন মীরাবাই। মণিপুরের সরকার তাঁর জন্য এক কোটি টাকা পুরস্কার অর্থ ঘোষণা করেছেন। চানুকে সম্মান জানিয়ে পুলিশের এএসপি(ক্রীড়া বিভাগ) পদে নিযুক্ত করা হয়েছে। তাঁর সাদামাটা জীবনযাপন, পরিশ্রম, পরিবারের প্রতি তাঁর কর্তব্য নিয়ে এখনও সোশ্যাল মিডিয়ায় চলছে আলোচনা। এর আগেও ভারতীয় অ্যাথলিটদের নিয়ে বলিউডে বহু বায়োপিক হয়েছে। এবার মণিপুরী ছবি ইন্ডাস্ট্রির সৌজন্য জানা যাবে চানুর জীবনের নানা অজানা গল্প।

Leave a Reply

Your email address will not be published.