জাতীয় সংগীতের অবমাননা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, পুলিশে অভিযোগ দায়ের এক বিজেপি নেতার

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের বিজেপির। বিজেপির অভিযোগ, মমতা চেয়ারে বসে জাতীয় সঙ্গীত গেয়েছেন। এই নিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে সাংসদ রাজু বিস্ত, অমিত মালব্য সহ একাধিক নেতা টুইট করেছেন। সোশ্যাল মিডিয়ায় বিজেপি নেতারা পরপর সেই মুহূর্তের ভিডিয়ো পোস্ট করেন। ভিডিয়োতে দেখা গিয়েছিল যে হঠাৎ মাঝপথে জাতীয় সংগীত শেষ করে দিয়েই বসে যান তিনি। 

এই ঘটনার প্রেক্ষিতে এবার মমতার বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানালেন এক বিজেপি নেতা। সংবাদ সংস্থা এএনআই-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বই বিজেপির একজন নেতা মমতার বিরুদ্ধে ‘জাতীয় সংগীতের প্রতি অসম্মান দেখানোর’ অভিযোগ দায়ের করেছেন। বিজেপি নেতার অভিযোগ, ‘বসা অবস্থায় জাতীয় সংগীত গেয়েছেন মমতা’ এবং তারপরে ‘৪ বা ৫টি শ্লোকের পরে হঠাৎ জাতীয় সংগীত থামিয়ে দেন তিনি’।

মমতার মুম্বই সফরের দ্বিতীয় দিনে বঙ্গ বিজেপির তরফে একটি ভিডিয়ো টুইট করা হয়। সেখানে লেখা হয়, ”মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে বসেছিলেন। তারপর উঠে দাঁড়ান। তারপর মাঝপথেই জাতীয় সংগীত গাওয়া বন্ধ করে দেন। মুখ্যমন্ত্রী হিসেবে আজ উনি বাংলার সংস্কৃতি, জাতীয় সংগীত, দেশ এবং গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করেছেন।” 

বিজেপির নেতা অমিত মালব্য ট্যুইট করে লিখেছেন, ‘আমাদের জাতীয় সংগীত আমাদের জাতীয় পরিচয়ের একটি শক্তিশালী নিদর্শন। সাংবিধানিক পদে বসে থাকা মানুষরা নিদানপক্ষে এর অপমান করা বন্ধ করুক।”

Leave a Reply

Your email address will not be published.