বাতিল হয়েছে মাধ্যমিকের পরীক্ষা! বাবার ইচ্ছে পূরণ করতে না পারায় আত্মঘাতী এক মাধ্যমিকের ছাত্রী

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: বাতিল হয়েছে মাধ্যমিক পরীক্ষায়। এবার সেই অবসাদে আত্মহত্যা করল এক মাধ্যমিক পরীক্ষার্থী। দিনহাটার বাসিন্দা ওই মাধ্যমিক পরীক্ষার্থীর নাম বর্ণালী বর্মন। গোপালনগর হাই স্কুলের ছাত্রী ছিল সে। সোমবার রাতে পড়ার ঘর থেকে ওই ছাত্রীর দেব উদ্ধার হয়। পুলিশের দাবি, পড়ার ঘর থেকেই একটি লাল কালিতে লেখা নোট উদ্ধার হয়েছে। সেখানে সে লিখেছে বাবার সব ইচ্ছা পূরণ করতে পারেনি । পরিবারের দাবি, মৃত ছাত্রী পরীক্ষা বাতিলের কথা শুনে অবসাদে ভুগছিল। সেই অবসাদের জেরেই আত্মহত্যা করেছে বলে দাবি। দেহটি আপাতত ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ ।

মৃত ছাত্রীর কাকা প্রসেনজিত বর্মন বলেন, অন্যান্য দিনের মত পড়ার ঘরে দরজা বন্ধ করে পড়তে গিয়েছিল সে। তবে অনেক রাত হয়ে যাওয়ার পরেও ঘর থেকে বাইরে না বেরনোয় হওয়ায় সন্দেহ হয় পরিবারের৷ ডাকাডাকির পর কোনও আওয়াজ না পেয়ে দরজা ভাঙে পরিবার৷ দেখা যায় ফ্যান থেকে কাপড়ে ফাঁস লাগিয়ে ঝুলছে ওই ছাত্রী। দিনহাটা থানায় খবর গেলে তারা মৃতদেহটি নামিয়ে ময়নাতদন্তে পাঠায়। তবুও এই আত্মহত্যার পিছনে অন্যকোনও কারণ আছে কিনা খতিয়ে দেখছে পুলিশ।

প্রসঙ্গত,সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরীক্ষা বাতিলের ঘোষণা করেন। সাংবাদিক বৈঠকে তিনি জানান, “মাধ্যমিক পরীক্ষা নেওয়ার বিপক্ষে এসেছে প্রায় ৭৯ শতাংশ মতামত দেওয়া হয়েছে। ৮৩ শতাংশ উচ্চ মাধ্যমিক -এর বিপক্ষে এসেছে। তিনি জানান, সবার মতামত গুরুত্বপূর্ণ। বিশেষজ্ঞ কমিটিও বলেছে। অনেক স্কুল সেফ হাউজ হয়ে গিয়েছে। ৩৪ হাজার মতামত পেয়েছি।

Leave a Reply

Your email address will not be published.