Abhisekh in Tripura: আপাতত রবিবার আর যাওয়া হচ্ছে না, সোমবার সকালেই ত্রিপুরা যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: রাতে বিমান অবতরনে জটিলতার জন্য রবিবার আর ত্রিপুরা যেতে পারবেন না তৃনমুলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পরিবর্তে পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সোমবার সকালেই ত্রিপুরা পৌঁছবেন অভিষেক।

রবিবার বিকেলে আগরতলায় গ্রেফতার হয়েছেন যুব তৃণমূলনেত্রী সায়নী ঘোষ। এরপরেই তৃণমূলের তরফে ট্যুইট করে জানানো হয় সোমবার নয়,রবিবার রাতেই ত্রিপুরা পৌঁছবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কারণ,উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে সন্ধে সাতটার পর এয়ারপোর্টে বিমান ওঠা-নামা বন্ধ থাকে। সেই তালিকায় রয়েছে আগরতলা বিমানবন্দরও। সাতটার আগে পৌঁছতে পারেননি অভিষেক। তার পরিবর্তে রাত আটটার বিমানে আগরতলায় যেতে চেয়েছিলেন তৃণমূল সাংসদ। তার প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছিল। কিন্তু শেষপর্যন্ত অনুমতি দেওয়া হয়নি। ফলে, রবিবার বাতিল হল অভিষেকের ত্রিপুরা সফর।

প্রসঙ্গত, সোমবার অভিষেকের ত্রিপুরা সফর স্থির ছিল আগে থেকেই। আগামী ২৫ তারিখ আগরতলায় পুরভোট। তার আগেই প্রচারে যাওয়ার কথা তাঁর। তবে তার আগেই রবিবার আগরতলায় ঘটে গেল অপ্রত্যাশিত ঘটনা। প্রচারে বেরিয়ে হিংসা উসকানি, গাড়ি চাপা দিয়ে খুনের চেষ্টার মতো গুরুতর সব অভিযোগে পূর্ব আগরতলার পুলিশের হাতে গ্রেপ্তার হলেন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)। এই খবর পেয়েই অভিষেক সফরসূচি বদল করে আজই ত্রিপুরা রওনা হওয়ার কথা জানান। রাত ৮টায় তাঁর আগরতলা বিমানবন্দরে নামার কথা ছিল। কিন্তু শেষমুহূর্তে তা বাতিল হয়েছে।

তৃণমূলের তরফে ট্যুইট করে জানান হয়, ”সোমবার সকালে ত্রিপুরায় পৌঁছবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপির দুষ্কৃতীদের হাতে আক্রান্ত দলের কর্মীদের পাশে দাঁড়াবেন তিনি। তাঁর বিমান অবতরণের অনুমতি দেওয়া হয়নি। ত্রিপুরায় স্বৈরচারি শাসন চালাচ্ছে। মরণপণ লড়াই করে অত্যাচারের অবসান করব আমরা।”  

এদিকে, সায়নীকে গ্রেপ্তারিতে বিপ্লব দেব সরকারের বিরুদ্ধে এবার রাষ্ট্রপতির (President of India) দরবারে যাচ্ছে তৃণমূল। দলীয় সূত্রে খবর, সোমবারই রাইসিনা হিলসে গিয়ে রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে বিস্তারিত জানাবেন সাংসদরা। তাই দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে আজ রাতের মধ্যেই সব সাংসদ দিল্লিতে পৌঁছচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published.