ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবিলায় নিজের সোশ্যাল অ্যাকাউন্টে একটি ভিডিও বার্তা দিলেন অভিনেতা তথা সাংসদ দেব

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ত্রস্ত বিপর্যয়ের মধ্যে দিয়ে যাচ্ছে গোটা রাজ্য । করোনা থেকে বাঁচতে সারা রাজ্যে করা হয়েছে লকডাউন । এর মাঝেই আতঙ্ক বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘যশ’। ইতিমধ্যেই আমফানের থেকে শিক্ষা নিয়ে যশ মোকাবিলায় তৎপর রাজ্য সরকার । উপকুলীয় এলাকায় নামানো হয়েছে সেনা ।মোতায়েন করা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী । উপকূলবর্তী এলাকা থেকে দূরে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় বাসিন্দাদের । মঙ্গলবার যশ মোকাবিলায় এক বার্তা দিলেন লোকসভার সাংসদ তথা অভিনেতা দেব(দীপক অধিকারী)। তিনি বলেন ,”সময় যতই কঠিন হোক,আমাদের লড়ে যেতে হবে”।

এদিন নিজের সোশ্যাল মিডিয়া একাউন্টে একটি ভিডিও পোস্ট করেন দেব । সেখানে তিনি দুটি হেল্পলাইন নাম্বার ও দেন । নাম্বার দুটি ৬২৯৬০৬০৬৯৯ এবং ০৩২২২২৬৭৯৮৩ ।

ভিডিওয় অভিনেতা দেব জানান, “ঘাটাল এবং মেদিনীপুর শহরে বিপর্যয় মোকাবিলা টিম তৈরি থাকছে। থাকছে পাওয়ার রিস্টোরেশন টিম। যাতে কোনও বিদ্যুৎ বিপর্যয় হলে কিংবা রাস্তার উপর খোলা তার পড়ে থাকলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া যায়। প্রয়োজন না হলে কেউ ঝড়ের মধ্যে ঘর থেকে বের হবেন না । তিনি অনুরোধ করেন, যাতে সকলে বিদ্যুতের খুঁটি, তার, দুর্বল দেওয়াল বা বড় গাছের নিচের মতো বিপজ্জনক এলাকা থেকে দূরে থাকেন।

প্রসঙ্গত বুধবারই ওড়িশা ও পশ্চিমবঙ্গের উপকূল বরাবর আছড়ে পড়বে ‘যশ’। ঘন্টায় ১৭০-১৮০ কিমি বেগে আছড়ে পড়বে দিঘার উপকূলে । সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলনে বলেন ,আমফানের থেকে ভয়ঙ্কর হতে চলেছে যশ । যশ মোকাবিলায় প্রস্তুত রাজ্য প্রশাসন ।

Leave a Reply

Your email address will not be published.