দীর্ঘ ৪২ দিন পর রাজ্যে দশ হাজারের নীচে নামল করোনা আক্রান্তের সংখ্যা

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: দীর্ঘ ৪০ দিন পর রাজ্যে ১০ হাজারের নীচে নামলো দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা । গত ২১ এপ্রিল ভোট চলাকালীন রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজার পেরিয়েছিল। তারপর থেকে ক্রমাগত উর্ধ্বমুখী থেকেছে করোনা সংক্রমণের গ্রাফ। অবশেষে তা আজ, মঙ্গলবার ফের ১০ হাজারের নীচে নামতে দেখা গেল। রাজ্যের স্বাস্থ্য দফতরের ১ জুনের বুলেটিন অনুযায়ী, গত একদিনে রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৪২৪ জন। যদিও কিছুটা চিন্তা বাড়িয়ে ফের অল্প বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। গত একদিনে ১৩৭ জন রাজ্যবাসী মারণ ভাইরাসের প্রকোপে প্রাণ হারিয়েছেন।

রাজ্যে লাগু কঠোর বিধিনিষেধের যে সংক্রমণের গতি যে নিম্নমুখী সেটা পরিষ্কার সুস্থতার সংখ্যায়। কারণ গত একদিনে রাজ্যে করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৫ হাজার ৬৭৮ জন। একমাত্র বীরভূম বাদে রাজ্যের অন্যান্য সব জেলাতেই সক্রিয় আক্রান্তের সংখ্যা কমতে দেখা গিয়েছে। 

পাশাপাশি গত কয়েকদিনের মতোই রাজ্যের কোভিডের জেরে সবথেকে বেশি প্রভাবিত দুই জেলা উত্তর ২৪ পরগণা ও কলকাতাতেও সংক্রমণ চিত্র নিম্নগামী। গত একদিনে উত্তর ২৪ পরগণা ও কলকাতা জেলায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন যথাক্রমে  ২ হাজার ২০৮ জন ও ১ হাজার ৩২ জন। দুই জেলাতে গত ২৪ ঘণ্টায় যথাক্রমে ৩৫ ও ৩২ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.