ওমিক্রন আবহে পরিস্থিতি খতিয়ে ফের স্কুল বন্ধের ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: তবে কী পুনরায় বন্ধের পথে রাজ্যের স্কুল-কলেজগুলি? বুধবার গঙ্গাসাগরে মুখ্যমন্ত্রীর করা মন্তব্য ঘিরে শুরু হয়েছে জল্পনা। গঙ্গাসাগরে প্রশাসনিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের ওমিক্রন ও কোভিড পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রকাশ করেছেন তিনি। বুধবারের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন যদি করোনা সংক্রমন বাড়ে, তাহলে আবার কিছুদিনের জন্য স্কুল-কলেজ বন্ধ রাখতে হবে। একইসঙ্গে তিনি এদিন জানিয়েছেন করোনার বাড়বাড়ন্ত ফের একবার রাজ্যে ফিরছে কন্টেইনমেন্ট জোন।

এদিনের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মনীশ জৈনকে করোনা পরিস্থিতি কোন দিকে যাচ্ছে তার দিকে নজর রাখতে নির্দেশ দেন। মুখ্যমন্ত্রী বলেন সামনেই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকমকের পরীক্ষা আসছে। আবার করোনার থার্ড ওয়েভও আসছে। এই পরিস্থিতিতে স্কুল,কলেজ খোলা রাখা যায় কি না তা দেখতে হবে। একইসঙ্গে সেরকম হলে আবারও ৫০ শতাংশ কর্মী নিয়ে অফিসে কাজ চলবে। বাকি ৫০ শতাংশ কর্মীকে বাড়ি থেকে কাজ করার নির্দেশ।

উল্লেখ্য, দীর্ঘদিন বন্ধ থাকার পর গত নভেম্বর মাস থেকে স্কুল খোলার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। পুরোদমে স্কুল বা কলেজ খোলা না হলেও আংশিকভাবে অফলাইন ক্লাস শুরু হয়।

প্রসঙ্গত,গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫২ জন। চিন্তার বিষয়, মোট সংক্রামিতের মধ্যে শুধুমাত্র কলকাতাতেই এই সময়ে করোনা থাবা বসিয়েছে ৩৮২ জনের শরীরে, যা রাজ্যের মধ্যে সর্বোচ্চ। সোমবার কলকাতায় দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ২০৪।

Leave a Reply

Your email address will not be published.