Tokyo Olympic 2020: প্রথম রাউন্ড টপকে দ্বিতীয় রাউন্ডে ফের ব্যর্থতা, ১০ মিটার মিক্সড এয়ার রাইফেল থেকে ছিটকে গেলেন সৌরভ-মানু

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: আশা জাগিয়েছিলেন সৌরভ চৌধুরি এবং মানু ভাকার। মঙ্গলবার সকালে মিক্সড টিম ইভেন্টে ভারতের দুই তারকা স্টেজ ওয়ানে প্রথম স্থানে থেকে দ্বিতীয় স্টেজে কোয়ালিফাই করেন। দুর্দান্ত ছন্দ দেখান দুজনেই। স্টেজ টু-র দ্বিতীয় সিরিজে মনুর সংগ্রহ ৯৪ পয়েন্ট (৯, ১০, ১০, ১০, ৯, ১০, ১০, ৮, ১০, ৮)। দুই সিরিজ মিলিয়ে মনুর সংগ্রহ (৯২+৯৪) ১৮৬ পয়েন্ট। অন্যদিকে সৌরভের সংগ্রহ ৯৮ পয়েন্ট (১০, ১০, ১০, ১০, ৯, ১০, ১০, ৯, ১০, ১০)। দুই সিরিজ মিলিয়ে সৌরভের সংগ্রহ (৯৬+৯৮) ১৯৪ পয়েন্ট।
জুটিতে মনু-সৌরভের সার্বিক সংগ্রহ ৩৮০ পয়েন্ট। স্টেজ টু-এ তাঁরা শেষ করেন ৮ দলের মধ্যে ৭ নম্বরে থেকে। অন্তত ব্রোঞ্জ পদকের আশা জিইয়ে রাখতে হলে প্রথম চারে থাকতে হতো ভারতীয় জুটিকে।

বছর তিনেক আগে এশিয়ান গেমসে যখন ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতেছিল ছেলেটা, সেদিনই বোঝা গিয়েছিল ভবিষ্যতের তারকা এসে গিয়েছে। ISSF Junior World Cup প্রতিযোগিতাতেও স্বর্ণ পদক জিতেছিলেন সৌরভ চৌধুরি। টোকিওতে ব্যক্তিগত বিভাগে ব্যর্থ হওয়ার পর মিক্সড ইভেন্টে তিনি যে জবাব দেওয়ার চেষ্টা করবেন জানা ছিল। অতীতের অনেক দিকপাল শুটার বলেছিলেন পদক না নিয়ে টোকিও ছাড়বেন না সৌরভ।

বিশ্বের ২ নম্বর শুটার সৌরভ চৌধুরি আশা জাগিয়েও প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন টোকিও অলিম্পিক্সে। গত শনিবার ছেলেদের ১০ মিটার এয়ার পিস্তলের কোয়ালিফিকেশন রাউন্ডে শীর্ষ স্থানাধিকারী হয়েও এই শুটার ফাইনালে ইভেন্ট শেষ করেছিলেন সাত নম্বরে। ছেলেদের এই ইভেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। ছ’নম্বর স্থানের জন্য শুটআউটে সৌরভ ১০.৬ ও ৯.৮ শট নিয়ে ১৩৭.৪ স্কোর করেন। তার প্রতিদ্বন্দ্বী চিনের বাওয়েন ঝাং ১৩৭.৭ পয়েন্টে তাঁকে মাত করেন।

Leave a Reply

Your email address will not be published.