Tokyo Olympic 2020: ব্রোঞ্জ ম্যাচে হারের পর ভারতের মহিলা হকি দল কান্নায় ভেঙে পড়ে, সান্তনা দিতে ফোন করেন প্রধানমন্ত্রী

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: সমাজের সমস্ত বাধাকে পেরিয়ে বিশ্বের দরবারে পৌঁছে ছিলেন তারা। শেষ পর্যন্ত পদক আনতে না পারলেও তাদের এই অকাল পরিশ্রমকে বাহবা জানিয়েছেন সকলেই। গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে ব্রোঞ্জ ম্যাচে হারের পর ভারতের মহিলা হকি দল কান্নায় ভেঙে পড়ে। তাদের সান্ত্বনা দিতে রানী রামপালদের ফোন করলেন প্রাধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে মোদির গলা শুনে আর চোখের জল ধরে রাখতে পারেননি রানি রামপলরা। হাউমাউ করে কেঁদে ফেলেন ফোনের মধ্যেই। তঁদের অভিনন্দন জানিয়ে কাঁদতে বারণ করেন প্রধানমন্ত্রী।

ফোনে মোদি বলেন, “তোমাদের অক্লান্ত পরিশ্রম গোটা দেশে মেয়েদের জন্য অনুপ্রেরণা। আমি প্রত্যেক খেলোয়াড় ও কোচকে শুভেচ্ছা জানাচ্ছি।”নভনিত কৌরের চোট নিয়েও খোঁজ খবর নেন মোদী। রানি জানান, ‘‘ওর বৃহস্পতিবার চোট লেগেছে চার পাঁচটা সেলাইও পড়েছে।’’ ফোনে রানিদের কান্নার আওয়াজ শুনে এক মুহূর্ত চুপ থেকে মোদি বলেন, “কেঁদো না। ভারত তোমাদের জন্য গর্বিত। দুঃখ পাওয়ার মতো কিছু হয়নি।”

এরপরই কোচ সোয়ার্ড মারিনকে ধন্যবাদ জানান মোদি। টিম ইন্ডিয়ার লড়াকু সৈনিকদের উৎসাহ দেওয়ার জন্য তাঁর প্রশংসাও করেন।

উল্লেখ্য,অলিম্পিকে (Tokyo Olympics 2020) প্রথমবার সেমিফাইনালে পৌঁছেই ইতিহাস গড়েছিলেন ভারতীয় প্রমিলাবাহিনী। শেষ চারে আর্জেন্টিনার সঙ্গে দুর্দান্ত লড়াই করেও পরাস্ত হয় ভারত। শুক্রবার নেমেছিলেন ব্রোঞ্জ জয়ের লক্ষ্যে গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে। তৃতীয় স্থান দখলের ম্যাচে ভারতীয় মহিলা হকি দল হারে ৪-৩ গোলে। তবে আত্মবিশ্বাসের সঙ্গে তাঁদের এই লড়াই মন জয় করেছে গোটা দেশের।

Leave a Reply

Your email address will not be published.