ছাত্রদের ফুল, কলম দিয়ে বরণ করে পঠন-পাঠন শুরু হলো নবদ্বীপের স্কুলে

নবদ্বীপ,নদীয়া: করোনা আবহে প্রায় দুই বছর ব্যাপী বন্ধ থাকার পর মধ্যশিক্ষা পর্ষদের নির্দেশ অনুযায়ী বেশ কিছু নিয়মাবর্তিতা ও স্বাস্থ্যবিধি কে মান্যতা দিয়ে মঙ্গলবার থেকে সারা রাজ্যের পাশাপাশি নদীয়ার নবদ্বীপ শহরেও খুলে গেল স্কুল। সরকারি নির্দেশ অনুযায়ী এই মুহূর্তে নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পড়ুয়াদের নিয়েই আপাতত শুরু করা হল স্কুলের পঠন পাঠন।

স্কুল খুলে যাওয়ার কারণে প্রতিটা স্কুল ভবন স্যানিটাইজেশন করা হয়েছে। স্কুল কর্তৃপক্ষের পক্ষ থেকে পাশাপাশি ছাত্র-ছাত্রীদের সার্বিক সুরক্ষার কথা মাথায় রেখে পর্যাপ্ত পরিমাণে মাস্ক স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে প্রতিটা বিদ্যালয় প্রাঙ্গণে।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে প্রতিটা শ্রেণিকক্ষে ছাত্র-ছাত্রীরা যাতে নিজেদের মধ্যে শারীরিক দূরত্ব বজায় রাখতে পারে তার যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে স্কুল গুলির পক্ষ থেকে। দীর্ঘদিন পর নিজেদের স্কুল প্রাঙ্গনে ফিরে পেয়ে স্বাভাবিকভাবেই খুশির জোয়ার নেমে এসেছে ছাত্রছাত্রীদের মধ্যে।

পাশাপাশি পুনরায় সন্তান তুল্য ছাত্রছাত্রীদের কাছে পেয়ে অভিভূত হয়েছেন শিক্ষক-শিক্ষিকারাও। দীর্ঘ সময়ব্যাপী স্কুল বন্ধ থাকার পর আজ স্কুল খুলে যাওয়ার এই বিশেষ মুহূর্তকে স্মরণীয় করে রাখতে প্রধান শিক্ষক বিজন সাহার উদ্যোগে ও সহ শিক্ষকদের সহযোগিতায় স্কুলমুখী ছাত্রদের ফুল ও কলম দিয়ে বরণ করে স্কুল ভবনে পঠন-পাঠন শুরু করলেন নদীয়ার নবদ্বীপ আরসিবি সারস্বত মন্দির স্কুল কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published.