বাংলা আবাস যোজনার দুর্নীতির অভিযোগ তেহট্ট ১ নম্বর পঞ্চায়েত সমিতির তৃনমুল সদস্যের বিরুদ্ধে

নদীয়া: নদীয়ার তেহট্ট ১নম্বর পঞ্চায়েত সমিতির এক তৃণমূল সদস্যের বিরুদ্ধে বাংলা আবাস যোজনার ঘর পাইয়ে দিতে এক উপভোক্তার থেকে টাকা চাওয়ার ও উপভোক্তাকে মারধরের অভিযোগ উঠল। এ বিষয়ে গত মাসের শেষে বিডিও-র কাছে লিখিত অভিযোগ জানান তেহট্টের নওদা পাড়ার বাসিন্দা কামরুল দফাদার। কিন্তু কোনো সুরাহা না হওয়ায় বৃহস্পতিবার বিডিও অফিসে খোঁজ নিতে যান অভিযোগকারী। অভিযোগ সেই সময় তাঁকে মারধর করেন অভিযুক্ত পঞ্চায়েত সমিতির সদস্য হাফিজুল শেখ। তবে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত।

জানা গিয়েছে, তেহট্ট পূর্ব নওদাপাড়ায় সপরিবারে বসবাস করেন কামরুল দফাদার। পেশায় ফেরিওয়ালা। সাইকেল করে বিভিন্ন গ্রাম থেকে ভাঙাচোরা কিনে তা বিক্রি করেন। বিপিএল তালিকায় নাম থাকায় বাংলা আবাস যোজনার ঘর আসে তার নামে। এরপর সরকারি কর্মীরা তাঁর বাড়ি পরিদর্শনে আসেন। অভিযোগ মাস কয়েক আগে তেহট্ট পঞ্চায়েত সমিতির সদস্য হাফিজুল শেখ ঘরের জন্য কুড়ি হাজার টাকা ঘুষ চান।

কামরুল দফাদার বলেন, হাফিজুল বাড়ি এসে বলেছিল টাকা যদি দিতেও পারি তবে ঘর পাব। না দিলে ঘরের তালিকা থেকে নাম কেটে দেওয়া হবে। এরপর ঘর না পাওয়ায় আমি বিডিওর কাছে লিখিত অভিযোগ জানায়। কিন্তু এখনো কোনো ব্যবস্থা না নেওয়ায় বৃহস্পতিবার বিডিও অফিসে এ বিষয়ে খোঁজ নিতে যায়। সেখানে হাফিজুল আমাকে মারধোর করে।

তবে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন হাফিজুল শেখ। তিনি বলেন, ঘর তালিকা থেকে প্রকৃত উপভোক্তার নাম বাদ দেওয়া যাওয়া না। ওই ব্যক্তি অন্য রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত থাকায় আমার নাম খারাপ ও কালিমালিপ্ত করতে এই সমস্ত মিথ্যা অভিযোগ করছেন।

Leave a Reply

Your email address will not be published.