দিল্লিতে জরুরি তলব দিলীপ ঘোষকে, কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলোচনার সম্ভাবনাV

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: বাংলায় বিধানসভা নির্বাচন হয়েছে কিছুদিন আগেই। আশানুরূপ ফল করতে পারেনি বঙ্গ বিজেপি। আর তাতেই ক্ষুদ্ধ কেন্দ্রীয় নেতৃত্ব। এর মাঝেই দলের অনেক নেতা হাঁটছেন অন্য পথে। যার জেরে চাপ বাড়ছে রাজ্য শীর্ষ নেতৃত্বের। দিল্লিতে জরুরি তলব করা হয়েছে রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। সম্ভবত শনিবারই দিল্লি উড়ে যাবেন বিজেপি রাজ্য সভাপতি। সূত্রের খবর রবিবার সকালে বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার সাথে বৈঠকে বসবেন তিনি। রাজ্যের সাংগঠনিক বিষয়ে রদবদল নিয়ে আলোচনা হতে পারে জেপি নাড্ডার সাথে। এরপর সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষ এর সাথেও বৈঠকে বসতে পারেন বিজেপি রাজ্য সভাপতি।

এদিকে মন্ত্রিত্ব খোয়ানোয় দলের বিরুদ্ধে বেসুরো বাবুল সুপ্রিয় সৌমিত্র খাঁ। বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের তরফে ইতিমধ্যেই শোকজ করা হয়েছে এই দুই সাংসদকে। সম্ভবত রাজ্যের বিজেপি যুব মোর্চার সভাপতি পদ খোয়াতে পারেন সৌমিত্র খাঁ। এই সমস্ত বিষয়ে পর্যালোচনা করার জন্যই দিলীপ ঘোষকে কেন্দ্রে ডেকে পাঠানো হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। বঙ্গ বিজেপিকে আরও মজবুত করতে চাইছে কেন্দ্রীয় নেতৃত্ব।

প্রসঙ্গত, সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রিসভা সম্প্রসারণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাতে বাদ পড়েছেন রাজ্যের কিছু সাংসদ । তাদের পরিবর্তে রাজ্য থেকে ৪ জনকে কেন্দ্রের দায়িত্ব দিয়েছেন মোদি। নিশীথ প্রামানিককে কেন্দ্রীয় ডেপুটি স্বরাষ্ট্রমন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া রাজ্য থেকে মন্ত্রিত্ব পেয়েছেন জন বার্লা ,শান্তনু ঠাকুর প্রমুখ। বাবুল সুপ্রিয় ,দেবশ্রী চৌধুরীকে বাদ দেওয়া হয়েছে মন্ত্রীসভা থেকে।

Leave a Reply

Your email address will not be published.