আগামী ২ বছরের মধ্যে আন্তর্জাতিক বিমানবন্দরে পরিণত হবে অন্ডাল বিমানবন্দর,ঘোষণা মুখ্যমন্ত্রীর

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: অন্ডালে কাজি নজরুল ইসলাম বিমানবন্দরকে আরও আধুনিক এবং উন্নতি করাই এখন রাজ্য সরকারের লক্ষ্য। আগামী ২ বছরের মধ্যেই  সেই কাজও হয়ে যাবে বলেই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বুধবার পানাগড়ের সরকারি অনুষ্ঠান মঞ্চ থেকে একথা ঘোষণা করেন তিনি।

এদিন অনুষ্ঠান মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বললেন,”অন্ডাল বিমানবন্দরকে আগামী ২ বছরের মধ্যে আন্তর্জাতিক উড়ান চালানোর উপযোগী করে তোলা হবে। এই প্রকল্পের জন্য ১৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। কোচবিহার বিমানবন্দরের কাজও শেষ। বিমান চলাচল শুধু বাকি রয়েছে। মালদহ, বালুরঘাটেও বিমানবন্দর তৈরি করার প্রায় ৯৯ শতাংশ কাজ হয়ে গিয়েছে। এ রাজ্যে ৩০টি হেলিকপ্টার স্টেশন ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী।”

উল্লেখ্য, ২০১১ সালে মমতা ব্যানার্জির সরকার রাজ্যে ক্ষমতায় আসার আগে অন্ডাল বিমানবন্দর তৈরির জন্য পিপিপি মডেলে জমি অধিগ্রহণ করা হয়। পরবর্তী কালে চুক্তির মাধ্যমে রাজ্য সরকার জমিদাতাদের ক্ষতিপূরণ দেওয়ার কথা জানায়। অন্ডালে কাজী নজরুল বিমানবন্দর চালু হওয়ার পরও সেভাবে আয় হয়নি। ফলে বিমান বন্দর কার্যত বন্ধ হয়ে গিয়েছিল। সেই জায়গা থেকে বিমানবন্দরটিকে ফের চালু করতে রাজ্য সরকার হস্তক্ষেপ করে। অন্ডাল বিমানবন্দরের অধিকাংশ শেয়ার নিয়ে তা সরকারি নিয়ন্ত্রণাধীন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.