Tokyo Olympic: জ্যাভলিন থ্রো-তে ১৪ তম স্থান দখল করে ফাইনালে উঠতে ব্যর্থ অন্নু রানি

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: অ্যাথলেটিক্সে জ্যাভলিন থ্রো-এ ফাইনালে কোয়ালিফাই করতে ব্যর্থ ভারতের অন্নু রানি। যোগ্যতা অর্জন পর্বে ১৪তম স্থান হাসিল করতে সক্ষম হয়েছেন তিনি। সর্বোচ্চ ৫৪.০৪ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়তে সক্ষম হয়েছেন ভারতীয় অ্যাথলিট অন্নু রানি। এভাবেই টোকিও অলিম্পিকের অ্যাথলেটিক্সে একে একে হার মানছেন ভারতীয়রা।

প্রতিযোগীদের মধ্যে প্রথম ১২-এ শেষ করতে পারলেও ফাইনালে যেতে পারতেন অন্নু রানি। নিজের সেরাটা দিয়েও ১৪ তম স্থান দখল করে অল্পের জন্য ফাইনালে ওঠা হল না ভারতের জ্যাভলিন থ্রোয়ারের। ১৫ অ্যাথলিটের ওই প্রতিযোগিতায় তাঁকে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়। তারই মধ্যে অন্নুর প্রথম থ্রো ৫০.৩৫ মিটার দূরত্ব অতিক্রম করে। দ্বিতীয় প্রচেষ্টায় নিজের পারফরম্যান্সে উন্নতি ঘটান অন্নু। যদিও ৫৩.১৯ মিটার দূরত্বের বেশি ছুঁড়তে পারেননি জ্যাভেলিন। তৃতীয় প্রচেষ্টায় ভারতীয় অ্যাথলিটের থেকে সেরাটা আশা করা হলেও তিনি হতাশই করেন। ৫৪.০৪ মিটার দূরত্বে জ্যাভেলিন ছুঁড়ে ১৪তম স্থানে যোগ্যতা অর্জন পর্বে অভিযান শেষ করেন অন্নু। ৬৫.২৪ মিটার দূরত্বে জ্যাভেলিন এ গ্রপে প্রথম হওয়া মারিয়া আন্দ্রেজচেইক ফাইনালে পৌঁছেছেন।

উল্লেখ্য মহিলাদের জ্যাভলিন থ্রো-তে জাতীয় রেকর্ড রয়েছে অন্নু রানির ঝুলিতে। চলতি বছরই পাতিয়ালায় অনুষ্ঠিত হওয়া ইন্ডিয়ান গ্রাঁ পি-কে ৬৩.২৪ মিটার দূরত্বে জ্যাভেলিন ছুঁড়েছিলেন ভারতীয় অ্যাথলিট। ওই পারফরম্যান্সের মাধ্যমে তিনি টোকিও অলিম্পিকের মূলপর্বে খেলার যোগ্যতাও অর্জন করেছিলেন। এশিয়ান গেমস ও এশিয়ান চ্যাম্পিয়নশিপ থেকে রূপো ও ব্রোঞ্জ পদকজয়ী অন্নু রানির কাছ থেকে টোকিও গেমসে লড়াই আশা করেছিলেন দেশের ক্রীড়াপ্রেমীরা। তা না হওয়ায় হতাশ হয়েছেন অনেকে।

Leave a Reply

Your email address will not be published.