প্রাপ্ত নম্বরের সমস্যা মেটায় হাসি ফুটল আরামবাগ গার্লস স্কুলের পরীক্ষার্থীদের মুখে

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণার দিন পড়ুয়া এবং অভিভাবকদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছিল হুগলি জেলার আরামবাগ গার্লস হাই স্কুল। তার দু’দিনের মাথায়, স্কুল চত্বরে দেখা গেল ভিন্ন ছবি। ফল ঘোষণার দিন অভিযোগ উঠেছিল, বিদ্যালয়ের ১৩৭ জন ছাত্রীর নম্বর কম এসেছে। দু’দিনের মধ্যে ১৩৭ জনেরই ফল সংশোধন। অবশেষে সংশোধিত মার্কশিট পেলেন পড়ুয়ারা। আর তাতেই নজির সৃষ্টি হল উচ্চ মাধ্যমিকের রেজাল্টে। এক এক জনের ২০ থেকে ২৫ নম্বর বেড়েছে। নতুন ও বর্ধিত নম্বরের রেজাল্ট পেয়ে খুশির জোয়ার ছাত্রী মহলে।

শুক্রবার এই রেজাল্ট বিভ্রাটের অভিযোগে স্কুল চত্বরে বিক্ষোভের সৃষ্টি হয়। তাতে স্কুলে ছাড়িয়ে উত্তেজনা ছড়ায় আশেপাশেও। ছাত্রীদের সেই পরিস্থিতির যে খবর সংবাদমাধ্যমে প্রচার করা হয়েছিল তার জেরে অবশেষে সংশোধিত রেজাল্ট এসে পৌঁছাল স্কুলে। খবরের জেরে নড়েচড়ে বসেন স্কুল কর্তৃপক্ষ ও উচ্চ মাধ্যমিক কাউন্সিল। মাত্র এক দিনের মধ্যেই রবিবার ছুটির দিনেই সেই সংশোধিত মার্কশিট হাতে পেলেন ছাত্রীরা।

এদিনের ঘটনা নিয়ে আরামবাগ গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা রাজশ্রী দে বলেন, “আমাদের নম্বর পুট করায় কোনও সমস্যা ছিল না। ভুল হয়েছিল ওপর মহলে। এখন সব ঠিক আছে।” 

Leave a Reply

Your email address will not be published.