অবশেষে শেষ রক্ষা হল না, তামিলনাড়ুর হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হল সেনাপ্রধান বিপিন রাওয়াতের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: তামিলনাড়ুর কুন্নুরের চপার দুর্ঘটনায় মৃত্যু হল সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের (CDS Bipin Rawat)। মৃত্যু হয়েছে সেনা কপ্টারে সওয়ার আরও ১২ জনেরও।

ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, কপ্টারে থাকা ১৪ জনের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে। সন্ধে ৬টা নাগাদ ভারতীয় সেনার তরফে সেনা সর্বাধিনায়কের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। জানানো হয়, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতেরও মৃত্যু হয়েছে।

এই প্রথম নয়, এর আগেও দুর্ঘটনার কবলে পড়েছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। ছয় বছর আগের সেই দুর্ঘটনাটি ঘটেছিল নাগাল্যান্ডের ডিমাপুরে। সেবার চিতা হেলিকপ্টার ভেঙে পড়েছিল।সেই সময় লেফটেন্যান্ট জেনারেল ছিলেন বিপিন রাওয়াত। ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় দুর্ঘটনা ঘটে। বিপিন রাওয়াত ছাড়াও অল্পের জন্য রক্ষা পেয়েছিলেন দুই পাইলট এবং এক কর্নেল। এবার আর শেষ রক্ষা হল না।

দেশের প্রথম সেনা সর্বাধিনায়কের মৃত্যুতের শোকপ্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)।

প্রসঙ্গত, বুধবার সুলুরের সেনা ছাউনি থেকে এমআই সিরিজের চপারটি ওয়েলিংটনের সেনাঘাঁটির দিকে যাচ্ছিল বলে জানা গিয়েছে। কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যেই সেটি ভেঙে পড়ে। ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় কপ্টারে। আর এই ভয়াবহ দুর্ঘটনায় প্রয়াত হলেন দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। 

Leave a Reply

Your email address will not be published.