একাধিক দাবি নিয়ে নদীয়া জেলা স্বাস্থ্য দপ্তরের সামনে বিক্ষোভ আশা কর্মীদের

নদীয়া: স্থায়ীকরণ, ধন বৃদ্ধি সহ একাধিক দাবি-দাওয়া নিয়ে এবার জেলা স্বাস্থ্য দপ্তরের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করলো নদিয়া জেলার কয়েকশো আশাকর্মি। দাবি না মানলে আগামী দিনে কর্মবিরতির হুঁশিয়ারি দেন তারা।

উল্লেখ্য এর আগেও রাজ্যের প্রতিটি জেলার আশা কর্মীরা একাধিকবার বিভিন্ন দাবি নিয়ে বিক্ষোভ দেখিয়েছেন।

এদিন নদীয়া জেলার কৃষ্ণনগর জেলা স্বাস্থ্য দপ্তরের সামনে শতাধিক আশা কর্মী হাতে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ দেখান। তাদের দাবি দীর্ঘদিন ধরে তাঁরা স্বাস্থ্য দপ্তরের কাছে লিখিত ভাবে দাবি জানিয়েছেন তাদের কাজের স্থায়ীকরণের মধ্য দিয়ে নিশ্চয়তা আনতে হবে।

পাশাপাশি ন্যূনতম ২১ হাজার টাকা মাসিক বেতন দিতে হবে। তার কারণ যেভাবে তারা করণা পরিস্থিতিতে নিজের জীবন বিপন্ন করে সাধারণ মানুষের দুয়ারে দুয়ারে কাজ করে গেছেন। সেই জায়গায় দাঁড়িয়ে তাদের সঠিক মূল্য দেওয়া হয় না বলে দাবি জানিয়েছেন তারা।

আশা কর্মীদের অভিযোগ বেআইনিভাবে তাদের ওপর কোন বিজ্ঞপ্তি ছাড়াই বাড়তি কাজের বোঝা চাপিয়ে দেওয়া হয়। এবার কোনো নোটিশ ছাড়া তারা বাড়তি কাজ করবে না বলেও স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

এদিন কৃষ্ণনগর জেলা স্বাস্থ্য দপ্তরের সামনে বিক্ষোভ করে তারা জানান এই দাবিগুলো পূরণ না হলে আগামী মাস থেকে গোটা জেলা জুড়ে আসা কর্মীরা কর্মবিরতি গ্রহণ করবে। যদিও এ বিষয়ে স্বাস্থ্য আধিকারিক এর কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published.