করোনা মোকাবিলায় সাধুর তৈরি নিম-তুলসীর আয়ুর্বেদিক মাস্ক, নেটদুনিয়ায় ভাইরাল সাধুর সেই ভিডিও

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: একদিকে যখন সারা দেশজুড়ে দাপট দেখাচ্ছে নোবেল করোনা ভাইরাস । যখন করোনা সংক্রমণন এড়াতে বারবার বলা হচ্ছে মাস্ক ব্যাবহার করার কথা । এমনকি বেশ কিছু বিশেষজ্ঞ সংক্রমণ ছড়ানোর গতি প্রকৃতি দেখে বাড়িতেও মাস্ক পরে থাকার পরামর্শ দিচ্ছেন । ঠিক তখনই উত্তরপ্রদেশের এক সাধু করোনা সংক্রমণ ঠেকাতে পরে বসলেন এক অভাবনীয় মাস্ক ।আপনি হয়তো ভাবছেন বাজারে তো অনেক ধরনের মাস্ক তো আছেই । কিন্তু এই মাস্ক আপনার ভাবনার বাইরে । ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল নিম ও তুলসী পাতা দিয়ে তৈরি ওই সাধুর মাস্ক পড়া ভিডিও । নেটদুনিয়ায় ভাইরাল সাধুর সেই ভিডিও ।দেশীয় সামগ্রীতে তৈরি মাস্ক মন ছুঁয়েছে সকলের ।

সাধুর দাবি,নিম ও তুলসী পাতা ও দড়ি দিয়ে তৈরি এই মাস্ক করোনা তাড়াতে কার্যকরী ভূমিকা নেবে ।নিম ও তুলসী জীবাণুনাশক । সাধুর কথায় এটি একটি আয়ুর্বেদিক মাস্ক ।তাই অনেক ভাবনা চিন্তার পর নিম ও তুলসী পাতা দিয়ে মাস্ক ব্যাবহারের সিদ্ধান্ত নিয়েছেন তিনি ।

আইপিএস অফিসার রুপিন শর্মা সাধু ব্যতিক্রমী মাস্কের ভিডিওটি শেয়ার করেন। ওই মাস্ক আদৌ করোনা ভাইরাস রুখতে সাহায্য করে কিনা, সে বিষয়ে সন্দেহ প্রকাশও করেন তিনি । সকলে তার এই মাস্ক পছন্দ করলেও এই মাস্কের ভাইরাস প্রতিরোধী ক্ষমতা নিয়ে প্রশ্ন থেকেই যায় ।

Leave a Reply

Your email address will not be published.