হোমওয়ার্কের বড্ড চাপ! প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ এক খুদে পড়ুয়ার। সোশ্যাল সাইটে ভাইরাল ভিডিও

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: করোনা পরিস্থিতিতে বন্ধ বিভিন্ন রাজ্যের স্কুল । পড়ুয়াদের ভরসা এখন অনলাইন পড়াশোনা । কিন্তু অনলাইন ক্লাসেও বোঝা বাড়ছে পড়ুয়াদের । পড়াশোনার বড্ড চাপ । কেন এত হোমওয়ার্ক দেয় স্কুলের স্যার ম্যাডামরা? খোদ প্রধানমন্ত্রীর কাছে এমন প্রশ্ন করে বসলো কাশ্মীরের এক ছয় বছরের ক্ষুদে পড়ুয়া । মাত্র ৪৫ সেকেন্ডের এই ক্ষুদের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল সাইটে ।

ভিডিওতে অনলাইন ক্লাসের পড়ার চাপ নিয়ে রীতিমত গুরুতর অভিযোগ এনেছেন ম্যাডাম একরত্তি । তার সেই নালিশের আদুরে মন গলিয়েছে সোশ্যাল মিডিয়ার নেটিজনদের ।

ভিডিও ভাইরাল হতেই সক্রিয় হন উপত্যকা রাজ্যের রাজ্যপাল মনোজ সিনহা । পড়ুয়াদের উপর হোমওয়ার্কএর বোঝা কমাতে শিক্ষা দফতরকে নির্দেশ দিয়েছেন তিনি । ট্যুইটে তিনি লেখেন,”মিষ্টি অভিযোগ । কিন্তু পড়ুয়াদের উপর বোঝা কমাতে হবে । শিক্ষা দফতরকে ৪৮ ঘন্টা সময় দেওয়া হয়েছে । ছোটবেলার দিনগুলি পড়ুয়াদের খুশিতে কাটুক।”

এই ক্ষুদে বাচ্চাটির কোনো পরিচয় না পাওয়া গেলেও, ছোট্ট মেয়ের আল্লাদে ভরপুর এই বার্তায় ততক্ষনে কাঁপছে নেট দুনিয়া । আপাতত সোশ্যাল মিডিয়ায় সংক্ষিপ্ত এই ভিডিও বিখ্যাত করে তুলেছে সেই নাম না জানা কাশ্মীরি কন্যাকে । তার জেরেই শিক্ষা দফতরকে বদলাতে হবে নতুন নিয়ম । এমনকি, ট্যুইটও করতে হয়েছে রাজ্যপালকে ।

Leave a Reply

Your email address will not be published.