পুজোর আগেই রাজ্যে নিয়োগ হবে ৩২ হাজার শিক্ষক, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: চলতি বছরে পুজোর আগেই রাজ্যে ২৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগ হবে। সোমবার নবান্নে শিক্ষক নিয়োগ নিয়ে বড়সড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এদিন মুখ্যমন্ত্রী বলেন,”পুজোর মধ্যেই ১৪ হাজার আপার প্রাইমারি নিয়োগ করা হবে। একইসাথে ১০ হাজার ৫০০ পার্শ্ব প্রাইমারি শিক্ষকও পুজোর মধ্যেই নেওয়া হবে। সবমিলিয়ে পুজোর আগেই রাজ্যে ৩২ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। এতে স্বভাবতই খুশির হাওয়া চাকরিপ্রার্থীদের মধ্যে।

এদিন সাংবাদিক বৈঠক থেকে শিক্ষক নিয়োগ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান,”মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগ করা হবে। কারও কাছে লবি করার কোনো জায়গা নেই। মেধাতালিকা অনুযায়ী প্রার্থীদের ডাকা হবে। অর্থাৎ,মুখ্যমন্ত্রী আজ পরিষ্কার করলেন শিক্ষক নিয়ে এতদিন যে দুর্নীতি চলছিল তা ভবিষ্যতে আর হবে না।

<iframe src=”https://www.facebook.com/plugins/video.php?height=314&href=https%3A%2F%2Fwww.facebook.com%2Fnewsnadia24%2Fvideos%2F266139638619261%2F&show_text=false&width=560&t=0″ width=”560″ height=”314″ style=”border:none;overflow:hidden” scrolling=”no” frameborder=”0″ allowfullscreen=”true” allow=”autoplay; clipboard-write; encrypted-media; picture-in-picture; web-share” allowFullScreen=”true”></iframe>

দিনকয়েক আগেই স্কুল সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছিল, সোমবার (২১ জুন) আপার প্রাইমারি বা উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করা হবে। বিকেলে তালিকা প্রকাশের আগেই মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন, পুজোর আগেই উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া সেরে ফেলবে রাজ্য সরকার। প্রাথমিক শিক্ষকদেরও নিয়োগ করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published.