তৃণমূলে ফেরা মুকুল রায়কে PAC চেয়ারম্যান করার প্রতিবাদে, বিধানসভার কমিটি থেকে ইস্তফা ৮ বিজেপি বিধায়কের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: দিনকয়েক আগেই বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে বসানো হয়েছে বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে আসা মুকুল রায়কে।প্রথম থেকেই যার বিরোধিতা করতে দেখা গেছে রাজ্য বিজেপিকে।এবার এর প্রতিবাদে মঙ্গলবার বিধানসভার আটটি কমিটি থেকে ইস্তফা দিল বিজেপির বিধায়করা। বিধানসভার স্ট্যান্ডিং কমিটি থেকে ৬ জন ও হজ কমিটির থেকে ২ জন, মোট ৮ জন বিধায়ক আজ কমিটি থেকে ইস্তফা দেন।

এই আট বিধায়কের মধ্যে রয়েছেন মনোজ টিগ্গা, আনন্দময় বর্মন, মিহির গোস্বামী, বিষ্ণুপ্রসাদ শাস্ত্রী, নিখিল দে, অশোক কীর্তনিয়াও দীপক বর্মন প্রমুখ। মঙ্গল বিধানসভার স্পিকারের কাছে নিজেদের ইস্তফা পত্র দেন বিজেপি বিধায়করা। এরপর বিধানসভার অধ্যক্ষ বিধায়কদের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জি জানান। এর উত্তরে পদত্যাগকারী বিধায়করা জানান, যতদিন দলত্যাগী মুকুল রায় PAC চেয়ারম্যান পদে থাকবেন, ততদিন পর্যন্ত তারা তাদের সিদ্ধান্তে অনড় থাকবেন। এমনকি আজই রাজ্যপালের সাথে দেখা করার কথা পদত্যাগ করে বিজেপি বিধায়কদের।

উল্লেখ্য, মুকুল রায়কে PAC চেয়ারম্যান করার পর থেকেই উত্তাল বিধানসভা। এর প্রতিবাদে বিধানসভায় অধিবেশন চলাকালীন ওয়াকআউট-ও করেন বিজেপি বিধায়করা। আগেই বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছিল তারা বিধানসভার কমিটি থেকে ইস্তফা দেবেন। হলও তাই!

প্রসঙ্গত, বিধানসভায় চেয়ারম্যান কমিটির পদ ১৫ টি। যা নিয়ে শাসক দলের সঙ্গে বিরোধী দলের চাপানউতর লেগেই ছিল। শাসক দল এই ১৫ টি পদের মধ্যে ১০ টির বেশি ছাড়তে রাজি ছিল না।অন্যদিকে নিজেদের সিদ্ধান্তেও অনড় ছিল বিরোধীরা। এর মধ্যেই জল্পনা শুরু হয়েছিল PAC কমিটির চেয়ারম্যান কে হবে? বিজেপির তরফে ৬ জনের নাম পাঠানো হলেও ,যেহেতু মুকুল রায় বিজেপি ছেড়ে তৃনমুলে গেছেন সেই কারণে তার নাম পাঠায়নি রাজ্য বিজেপি। এরই মধ্যে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন PAC চেয়ারম্যান রূপে মুকুল রায়ের নাম ঘোষণা করেন। তিনি বলেন , যেহেতু মুকুল এখনও বিজেপি বিধায়ক,তাই তাকেই দেওয়া হবে চেয়ারম্যানের দায়িত্ব। এরপর থেকে আরও উত্তাল হয়ে পড়ে বিধানসভা। শেষমেশ বিধানসভার ৮ টি কমিটি থেকে পদত্যাগ করলেন বিজেপি বিধায়করা।

Leave a Reply

Your email address will not be published.