হরিদ্বারে অস্থি বিসর্জন, চির শান্তির দেশে রাওয়াত দম্পতি

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: চিরশান্তির পথে রাওয়াত দম্পতি। শনিবার সকালেই হরিদ্বারে অস্থি বিসর্জন করলেন রাওয়াত দম্পতির দুই কন্যা, কৃতিকা ও তারিণী।

দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ (Chief of Defense Staff) জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat) ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত (Madhulika Rawat)। বুধবার হেলিকপ্টার ভেঙে (Copter Crash) মৃত্যু হয় তাঁদের। গতকালই হয়েছে সৎকারের কাজ। আর এদিন দুপুরে হরিদ্বারে অস্থি বিসর্জন করলেন তাঁদের দুই কন্যা।

শুক্রবারই পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দিল্লি ক্যান্টনমেন্টের ব্রার স্কোয়ারের শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয়েছে দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াতের। নিয়ম মেনে আজ, শনিবার ব্রার স্কোয়ার শ্মশান থেকে রাওয়াত দম্পতির চিতাভস্ম সংগ্রহ করেন দুই কন্যা। এরপর হরিদ্বারে গঙ্গায় অস্থি বিসর্জন করে চোখের জলে চিরবিদায় জানান তাঁরা। 

বিপিন রাওয়াতের দুর্ঘটনার খবর স্তম্ভিত করে দিয়েছে গোটা দেশকে। বুধবার ওই দুর্ঘটনার পর বৃহস্পতিবার সস্ত্রীক জেনারেল রাওয়াত সহ বাকিদের মরদেহ দিল্লিতে নিয়ে আসা হয়। দিল্লির ৩ নম্বর কামরাজ মার্গের বাড়িতে শায়িত ছিল জেনারেল রাওয়াত ও তাঁর স্ত্রী-র মরদেহ। এরপর সেই বাড়ি থেকে ফুল দিয়ে সাজানো শকটে রাওয়াত দম্পতির মরদেহ নিয়ে যাওয়া হয় ব্রার স্কোয়ার শ্মশানের দিকে। সেখানে সামিল হন ৮০০ সেনা জওয়ানও। এরপর নিয়ম মেনে বাবা-মা’র শেষকৃত্য করেন দুই মেয়ে।

শেষকৃত্য সম্পন্ন হওয়ার আগে শ্মশানেই  রাওয়াত দম্পতিকে শেষ শ্রদ্ধা জানা প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। একটি হার্স ভ্যানে প্রয়াত  বিপিন রাওয়াত ও তাঁর স্ত্রীর দেহ বাসভবন থেকে ব্রার শ্মশানে নিয়ে আসা হয়। শেষযাত্রায় সেনা বাহিনীর সদস্যদের সঙ্গে ছিল সাধারণ মানুষও। ভারত মাতার জয় ও দেশের মহান সন্তান বিপিন রাওয়াত- এই স্লোগান  দেন স্থানীয় বাসিন্দারা। 

Leave a Reply

Your email address will not be published.