তবে কি রাজনীতি ছাড়ছেন বাবুল? ফেসবুক পোস্ট ঘিরে শুরু হয়েছে জল্পনা…

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: কিছুদিন আগেই মন্ত্রীপদ খুইয়েছেন আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। এরপর থেকেই বাবুলের রাজনৈতিক অবস্থানকে ঘিরে জল্পনা তৈরি হয়। এরই মাঝে আগুনে ঘি ঢালল বাবুল সুপ্রিয়র করা একটি ফেসবুক পোস্ট। ঠিক কী লিখেছেন বাবুল ওই পোস্টে?

এদিন ফেসবুকে নিজের একাউন্টে একটি ভিডিও পোস্ট করে বাবুল লেখেন,”বেশ কিছুদিন ধরেই আমি অত্যন্ত আনন্দের সাথে লক্ষ্য করছি যে আমার গান নিয়ে কোনও পোস্ট করলেই আপনারা অকুন্ঠ ভালোবাসা প্রকাশ করছেন। গুটি কয়েক নেগেটিভ কমেন্ট বাদ দিলে, বাকি সবই অত্যন্ত সুন্দর সব লেখা। কখনও আনমনে বসে যখন ভাবছি, তখন কোথাও যেন মনে হচ্ছে কমেন্টগুলি ‘দলমত নির্বিষেশে’ গায়ক বাবুলকে লেখা। কিছু নাম চিনতে পারছি যারা হয়তো অন্য সময়ে আমার রাজনৈতিক পোস্টগুলোতে আমাকে তীব্র আক্রমণ করেন বা কটু ভাষা লেখেন কিন্তু এখন সম্পর্ণ অন্যরকম লাগছে সেই একই মানুষগুলোর লেখা। বলছেন রাজনীতি ছেড়ে দিতে!! কথা গুলো গভীরভাবে ভাবাচ্ছে আমাকে। রাজনীতিতে কিছু পাওয়ার আশায় বা ‘পাওয়ার’-এর আশায় তো আসিনি।”

 

ওই পোস্টে বাবুল আরও লিখলেন,”২০১৪ তে তখন অজানা-অচেনা ‘আসানসোল’-এ লড়েছি। জিতেছি – মাননীয় প্রধানমন্ত্রী মন্ত্রী করেছেন, ২০১৯-এ আবার জিতেছি, উনি আবার মন্ত্রী করেছেন। আজ মন্ত্রী নেই বলে ছেড়ে চলে যাওয়াটা কি ঠিক হবে?? জীবনে অনেক হার দেখেছি কিন্তু মনটাকে কখনো হারতে দিইনি – হার মানতে শেখায়নি !!
কঠিন সময়েও মুখে হাসি রেখেছি – হাল ছাড়িনি কখনো।

একইসাথে তিনি লিখেছেন,”এটা ঠিক যে ২০১৮ সালে নানাকারণে completely disillusioned ও বীতশ্রদ্ধ হয়ে মন্ত্রী থাকাকালীন পদত্যাগ করেছিলাম – দল অত্যন্ত ভালোবাসার সঙ্গে তা প্রত্যাখ্যান করেছিল। সেই সময়ে নতুন করে অনুপ্রেরণা জোগানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় অমিত শাহ-জির-কাছে আমি কৃতজ্ঞ। গান আর রাজনীতি আমার দুটো সত্তা, দুটোতেই কখনো ভালো – কখনো খারাপ ফল হবে। এটাই তো জীবনের নিয়ম!!

নিজের ভক্তদের উদ্দেশ্য করে বাবুল লেখেন,” আজ নতুন করে আপনারাই কিন্তু আমাকে ভেতর থেকে নাড়িয়ে দিচ্ছেন | আমাদের ভালোবাসাকেই পাথেয় করে রাজনীতির ‘কিস্যু’ না জানা বাবুল রাজনীতিতে এসেছিলো – আপনারাই জিতিয়েছেন, অনুপ্রেরণা জুগিয়েছেন – আমি আমাদের মোদীজির দেখানো পথে, ওনার নির্দেশমতো কাজ করার চেষ্টা করে গেছি | খানিকটা পেরেছি, খানিকটা পারিনি কিন্তু আপনাদের টাকায় আপনাদের কাজ করেছি | এইটুকুই পাওনা যে আজও সাদা জামা পড়তে কণামাত্র ভয় করেনা ! কিন্তু আপনারা যা লিখছেন তার মর্মার্থ আমার মনে প্রাণে প্রশ্ন জাগাচ্ছে ! আপনাদের ভালোবাসাকে পাথেয় করে আপনাদেরই মধ্যে দিতে হেঁটে যেতে যেতে কোথাও আপনাদের থেকে, ‘আমার আমি’ থেকে দূরে চলে যাচ্ছি না তো? তা না হলে বার বার আপনারা ফিরে আসতে বলছেন কেন??

পোস্টের শেষে বাবুল আবার একবার মনে করিয়ে দেন,”এটি কিন্তু কোনো রাজনৈতিক পোস্ট নয় তাই এটুকু মনে রেখে যদি কমেন্ট করেন তাহলে খুব কৃতজ্ঞ ও বাধিত হবো।”বাবুলের এই পোস্ট ঘিরেই এখন জল্পনা তুঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *