তবে কী উচ্চমাধ্যমিক এবার বাড়িতে বসেই? সম্ভবত আজই রিপোর্ট দেবেন বিশেষজ্ঞ কমিটি

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: করোনা পরিস্থিতিতে উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাড়িতে বসে দিতে পারবে ছাত্রছাত্রীরা । এমনই প্রস্তাব রাখা হয়েছে দু-দফার বিশেষজ্ঞ কমিটির বৈঠকে । রাজ্যে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়ার পক্ষেই শিক্ষা সংসদ । ছাত্র ছাত্রীদের কথা মাথায় রেখে বাড়িতেই প্রশ্নপত্র পাঠিয়ে যাতে পরীক্ষা নেওয়া যায় সেই বিষয়ে সওয়াল করেছেন খোদ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস । মহুয়া দাস দাবি করেন,যদি কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা বাড়িতে বসে পরীক্ষা দিতে পারে, তবে উচ্চ মাধ্যমিকের ছাত্র ছাত্রীরা কেন পারবে না ।

এদিকে শুক্রবার বিশেষজ্ঞ কমিটির তৃতীয় দফায় বৈঠক । সূত্রের খবর, এদিনের বৈঠকেই এক প্রকার প্রস্তাব চূড়ান্ত হয়ে রাজ্য সরকারের কাছে রিপোর্ট জমা পড়বে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছেন,ইতিমধ্যেই প্রাকটিক্যাল ও প্রজেক্ট ওয়ার্কের নম্বর জমা পরে গিয়েছে সংসদের কাছে । এমনকি উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে ,প্রয়োজনে পরীক্ষা পেছানো যেতে পারে । সেক্ষেত্রে পুজোর আগে বা পরে ফল প্রকাশ করা যেতে পারে।

প্রসঙ্গত,কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন রাজ্যে আগামী আগস্টে মাধ্যমিক ও জুলাইয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া হবে । তারপরেই কেন্দ্রের তরফে ঘোষণা করা হয় সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণীর পরীক্ষা বাতিল করা হয়েছে । তবে এখন দেখার রাজ্যের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ভবিষ্যৎ ঠিক কী?

Leave a Reply

Your email address will not be published.