পুজোর আগেই ভবানিপুরে উপনির্বাচন, ৩ অক্টোবরে ভোট গণনা

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: অবশেষে জল্পনার অবসান। শনিবার বিবৃতি দিয়ে নির্বাচন কমিশন জানিয়ে দিল বাংলায় উপনির্বাচন হবে পুজোর আগেই। ভবানীপুর সহ তিন কেন্দ্রে ভোট হবে আগামী ৩০ সেপ্টেম্বর।জঙ্গিপুর, সামসেরগঞ্জ এবং ভবানীপুর আসনে নির্বাচন হবে। এই তিন কেন্দ্রেই গণনা হবে ৩ অক্টোবর। নির্বাচনের কমিশনের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের বিশেষ অনুরোধেই ভবানীপুরে উপনির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, ভোটগ্রহণের আগেই মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জে প্রার্থী মারা গিয়েছিলেন। এই দুই আসনেও একই দিনে নির্বাচন হবে। ফল ঘোষণাও হবে একই দিনে। ভবানীপুরের পাশাপাশি উপনির্বাচন হওয়ার কথা উত্তর ২৪ পরগনার খড়দহ, দক্ষিণ ২৪ পরগনায় গোসাবায়। ভোটের ফল ঘোষণার আগেই করোনা সংক্রমণে মারা যান খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সিংহ। সেখানে জিতেছিল তৃণমূল। বিধায়ক পদে শপথ নেওয়ার পরে মারা গিয়েছেন গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্কর। এ ছাড়া বিধানসভায় জিতেও সাংসদ পদে থেকে যাবেন বলে দিনহাটা ও শান্তিপুরের বিধায়ক পদ ছেড়েছেন বিজেপি-র দুই সাংসদ নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার। কিন্তু সেই চার কেন্দ্রে এখনও উপনির্বাচনের দিন ঘোষণা করেনি কমিশন।

প্রসঙ্গত, ২০২১ সালে বিধানসভা ভোটে ভবানীপুর কেন্দ্রে জয়ী হয়েছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। BJP প্রার্থী রুদ্রনীল ঘোষকে প্রায় ৫০ হাজারেরও বেশি ভোটে হারিয়েছিলেন তিনি। কিন্তু পরে তিনি বিধানসভার স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। তিনি জানিয়েছিলেন, নিজের ইচ্ছা এবং দলের নির্দেশ মোতাবেক তাঁর তাঁর এই সিদ্ধান্ত। এই কেন্দ্রেই উপনির্বাচনে তৃণমূলের প্রতীকে লড়াই করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published.