মর্মান্তিক! আজকের দিনেই ইস্টবেঙ্গল টেম্পো ম্যাচ চলাকালীন গোলকিপারের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয়েছিল ক্রিশ্চিয়ানো ডি লিমা জুনিয়রের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ৫ ডিসেম্বর ২০০৪ সাল। ঠিক আজকের দিনে ভারতবর্ষের ফুটবল ইতিহাসে বেঙ্গালুরুতে ঘটেছিল একটি বড় অঘটন। জাতীয় লিগে ইস্টবেঙ্গল টেম্পো ম্যাচে গোলকিপার সুব্রত পাল এর সাথে সংঘর্ষে মৃত্যু হয়েছিল ব্রাজিলিয়ান ফুটবলার ক্রিশ্চিয়ানো ডি লিমা জুনিয়রের।

জুনিয়রের মৃত্যুটা আজও ভারতীয় ফুটবল সমর্থকদের হৃদয়ে দগদগে ক্ষতের মতো লেগে রয়েছে। ২০০৩ সালে ভারতে এসেছিলেন ক্রিশ্চিয়ানো ডি লিমা জুনিয়র। ন্যাশনাল ফুটবল লিগে তিনি ইস্টবেঙ্গল ক্লাবে সই করেছিলেন। ইস্টবেঙ্গলে দুর্দান্ত একটা মরশুম কাটানোর পর তিনি গোয়ার ক্লাব ডেম্পোয় যোগ দেন।

২০০৪ সালের অক্টোবর মাসে মোহনবাগানের বিপক্ষে একটা ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি। ডেম্পোর দ্বিতীয় গোলের খোঁজে তিনি বক্সের মধ্যে দুরন্ত গতিতে এগিয়ে গিয়েছিলেন। ঠিক সেইসময় সবুজ-মেরুন ব্রিগেডের গোলরক্ষক সুব্রত পালের সঙ্গে তার ধাক্কাধাক্কি হয়। মাঠে কিংবা কোনও চিকিৎসক ছিলেন না যিনি জুনিয়রকে সাহায্য করতে পারতেন। মাত্র ২৫ বছর বয়সেই জুনিয়র আমাদের সবাইকে কাঁদিয়ে চলে যায়।

Leave a Reply

Your email address will not be published.