নদীতে ফেলে দেওয়া হচ্ছে করোনায় মৃত লাশ,ভাইরাল ভিডিও ঘিরে জল্পনা যোগী রাজ্যে

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: এর আগে গঙ্গায় শয়ে শয়ে বেওয়ারিশ লাশ ভাসার দৃশ্য-বিতর্কের মধ্যেই ফের নদীতে দেহ ফেলার ঘটনা ঘটল উত্তরপ্রদেশে। করোনার দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা সবচেয়ে বেশি দেখা গিয়েছিল উত্তরপ্রদেশ । যোগী রাজ্যে রাপ্তি নদীতে ছুঁড়ে ফেলা হচ্ছে কোভিডে মৃতের লাশ। সেই ভিডিও ভাইরাল হতেই অস্বস্তিতে যোগী প্রশাসন। জানা গিয়েছে, গত শুক্রবার উত্তরপ্রদেশের বলরামপুর জেলায় ঘটনাটি ঘটেছে। ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, সেতু থেকে রাপ্তী নদীতে একটি মরদেহ ছুঁড়ে ফেলছেন দুই ব্যক্তি। তাঁদের মধ্যে একজন পিপিই কিট পরে রয়েছেন। ওই সেতু দিয়ে যাওয়ার সময়ে দুই ব্যক্তি গোটা ঘটনা ক্যামেরাবন্দি করেন। তার পরই ওই ভিডিও ভাইরাল হয়ে যায়। এখন প্রশ্ন হচ্ছে করোনা রোগীর লাশকে কী লুকানোর চেষ্টা করছে প্রশাসন?

বলরামপুরের মুখ্য মেডিক্যাল অফিসার ভিবি সিং মেনে নিয়েছেন, ওই মৃতদেহ একজনো করোনা রোগীরই। তিনি জানিয়েছেন, যাঁরা দেহটি নদীতে ফেলার চেষ্টা করছিলেন তাঁর ওই ব্যক্তির আত্মীয়। ওই দু’জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।
ভিবি সিং জানিয়েছেন, ‘‘জানা গিয়েছে ওই করোনা রোগীকে হাসপাতালে ভরতি করা হয়েছিল গত ২৫ মে। তিনদিন পরে ২৮ মে তাঁর মৃত্যু হয়। কোভিড প্রোটোকল মেনে তাঁর মৃতদেহ তুলে দেওয়া হয় পরিবার পরিজনের হাতে। কিন্তু প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, ওই ব্যক্তির মৃতদেহ নদীতে ছুঁড়ে ফেলা হয়েছে। আমরা ইতিমধ্যেই অভিযোগ দায়ের করেছি। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।’’

সম্প্রতি উত্তরপ্রদেশ ও বিহারে গঙ্গায় লাশ ভাসার দৃশ্য় নিয়ে ব্যাপক শোরগোল হয়। দেশজুড়ে এমন অমানবিক দৃশ্যের জেরে নিন্দার ঝড় ওঠে। বিহারের বক্সার ও উত্তরপ্রদেশের গাজিপুরে নদীর জলে ও পাড়ে কয়েক শো লাশ উদ্ধার হয়। সেই অপ্রীতিকর ঘটনার রেশ কাটার আগেই ফের নদীতে লাশ ফেলার ঘটনা প্রকাশ্যে এল।

Leave a Reply

Your email address will not be published.