বেহাল অবস্থা ৩৪ নং জাতীয় সড়কের, গোবিন্দপুরে অবরোধ করে বিক্ষোভ সাধারণ মানুষদের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: কলকাতা থেকে উত্তরবঙ্গে যাওয়ার প্রধান সড়ক পথ ৩৪ নম্বর জাতীয় সড়ক। প্রচুর সংখ্যক ট্রাক লরি সরকারি এবং বেসরকারি বাস-সহ প্রাইভেট কার যাতায়াত করে প্রতিদিন এই রাস্তা দিয়ে। তবে জাতীয় সড়ক হলেও রাস্তার হাল দেখে সেটি বোঝার উপায় নেই। তার কারণ দীর্ঘদিন ধরেই রাস্তার হাল খারাপ। ফলে ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ মানুষ।

এবার সেই জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের। বিক্ষোভকারী স্থানীয়দের দাবি ৩৪ নম্বর জাতীয় সড়কের অবস্থা বেহাল হওয়ার কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা, রেল কর্তৃপক্ষ থেকে শুরু করে পিডাব্লিউডি কাউকে জানিয়েও কোনো লাভ হয়নি। এর আগেও তারা রাস্তার দু’পাশে পোস্টার লাগিয়ে নীরব প্রতিবাদ করেছেন, তাতেও কোনো লাভ হয়নি। রবিবার শান্তিপুর গোবিন্দপুর রেলগেটের ৩৪ নম্বর জাতীয় সড়কের উপরে বসে বিক্ষোভ প্রদর্শন করলেন এলাকার স্থানীয় মানুষ।

তাদের দাবি গোবিন্দপুর রেলগেটের ৩৪ নম্বর জাতীয় সড়কের বেশ কিছুটা অংশ রেল কর্তৃপক্ষের মধ্যে পড়ে, ওই অংশটুকু দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা। একটু বৃষ্টি হলেই ওভারলোড গাড়িগুলি যাতায়াত করতে গিয়ে আটকে যায়, যার কারণে যানজটের সৃষ্টি হয়। এছাড়াও রাস্তা বেহাল অবস্থা হয়ে থাকার কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। রাস্তার ধুলোর কারণে এলাকার শিশু থেকে শুরু করে বয়স্করা শ্বাসকষ্টজনিত কারণে ভুগছেন।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গ্রামবাসীদের পক্ষ থেকে রেল কর্তৃপক্ষকে জানালো হলেও তাতে কোনো লাভ হয়নি। এবার ধৈর্যচ্যুত হয়ে রাস্তার উপরে বসেই বিক্ষোভ প্রদর্শন করলেন এলাকার স্থানীয় মহিলারা। বেশ খানিকটা সময় ধরে চলে এই প্রতিবাদ বিক্ষোভ। এলাকা স্থানীয়দের দাবি অবিলম্বে এই রাস্তা সম্প্রসারণ করার ব্যবস্থা করুক রেলপথ কর্তৃপক্ষ। না হলে তারা আগামী দিনে আরও বৃহত্তর ও বিক্ষোভের পথে হাঁটবেন।

Leave a Reply

Your email address will not be published.