আইপিএল শুরুর আগেই ক্যাপ্টেন্সি ছাড়লেন ধোনি, CSK-র নতুন ক্যাপ্টেন জাদেজা

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: আইপিএলের আগেই হঠাৎ চেন্নাই সুপার কিংস দলে বড় সড় বদল। আইপিএল ২০২২ শুরুর ঠিক আগে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব ছাড়লেন মহেন্দ্র সিং ধোনি। মাহির বদলে সিএসকের নতুন নেতা নির্বাচিত হলেন রবীন্দ্র জাদেজা। সিএসকের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় নেতৃত্ব বদলের কথা।

বৃহস্পতিবার সিএসকের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছাড়লেন মহেন্দ্র সিং ধোনি। এই মরশুমে চেন্নাইয়ের নেতৃত্ব দেবেন রবীন্দ্র জাদেজা। ভবিষ্যতের কথা ভেবে সিএসকের অধিনায়কত্বের দায়িত্ব নিজেই জাদেজার হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মাহি। তবে ক্রিকেটার হিসাবে সিএসকের হয়ে খেলবেন ধোনি।

২০০৮-এ শুরু হয় আইপিএল। প্রথম বছর থেকেই চেন্নাইয়ের অধিনায়ক ধোনি। মাঝে ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার কারণে দু’বছর আইপিএলে খেলতে পারেনি চেন্নাই। তখন পুণে সুপার জায়ান্টে খেলেছিলেন ধোনি। চেন্নাই আইপিএলে ফেরার পরে ফের তাঁকে অধিনায়ক করা হয়। প্রত্যাবর্তনের পরে দু’বার আইপিএল জিতেছে চেন্নাই। গত বারও তারা ফাইনালে হারায় কলকাতা নাইট রাইডার্সকে।

এবছর মেগা নিলামের আগে জাদেজাকে প্রথম পছন্দের ক্রিকেটার হিসেবে রিটেন করে চেন্নাই। ধোনির পরামর্শ মতোই এমন পদক্ষেপ নেয় ফ্র্যাঞ্চাইজি। তখনও অবশ্য এমন ইঙ্গিত মেলেনি। ধোনি থাকতে অন্য কেউ চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেবেন, এমনটা ভাবাই সম্ভব ছিল না ক্রিকেটপ্রেমীদের পক্ষে। তবে ধোনি বরাবর এমনই চমকে দেওয়া সিদ্ধান্ত নেন। সব মিলিয়ে ক্যাপ্টেন ধোনি পাকাপাকিভাবে চলে গেলেন অস্তাচলে।

Leave a Reply

Your email address will not be published.