Bengal Bjp President: রাজ্য বিজেপির সভাপতি পদ থেকে অপসারিত দিলীপ ঘোষ, নতুন সভাপতি সুকান্ত মজুমদার

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: জল্পনা চলছিল, হলোও তাই। বিজেপি রাজ্য সভাপতির পদ থেকে অপসারিত হলেন দিলীপ ঘোষ। পরিবর্তে বিজেপির রাজ্য সভাপতির দায়িত্ব পেলেন বালুরঘাটের BJP সাংসদ সুকান্ত মজুমদার। সোমবার রাজ্য বিজেপি-র এই সাংগঠনিক বদলের কথা ঘোষণা করেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা।

সোমবার বিজেপির পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বিজেপির সর্বভারতীয় মহাসচিব অরুণ সিং জানান, সদ্য-প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি করা হচ্ছে। যে জায়গায় এক সময় ছিলেন মুকুল রায়। বিজেপির পক্ষ থেকে এই বদলি অবিলম্বে কার্যকর করার নির্দেশ করা হয়েছে।

উল্লেখ্য,একুশের নির্বাচনের পর থেকেই রাজ্যে নানা রাজনৈতিক ঘটনায় সরাসরি আঙ্গুল উঠেছিল দিলীপ ঘোষের বিরুদ্ধে। সদ্য তৃনমুলে যাওয়া বাবুল সুপ্রিয়ও খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আর্জি জানিয়েছিলেন দিলীপ ঘোষকে সভাপতি পদ থেকে সরানো হোক। রাজ্য সভাপতি হিসাবে দিলীপের মেয়াদ ফুরোনর কথা ছিল ২০২৩ সালের জানুয়ারি মাসে। তাঁর জায়গায় ওই পদে কে আসবেন তা নিয়ে দলের মধ্যেও আলাপ আলোচনা চলছিল। তবে ওই সময়সীমার এতটা আগেই তাঁকে সরিয়ে দেওয়া হবে তার আঁচ ঘুণাক্ষরেও পায়নি রাজ্য বিজেপি।

বিজেপি সূত্রে খবর, বঙ্গ বিজেপির খুবই ঘনিষ্ঠ হিসেবে পরিচিত সুকান্ত মজুমদার। তিনিও সঙ্ঘের থেকেই সংগঠনে আসা নেতা। যে কারণে তাঁর উপর আস্থা রাখতে পিছপা হয়নি বিজেপি শীর্ষ নেতৃত্ব। বিজেপির শীর্ষ সূত্রে বলা হয়েছিল এমন কাউকে রাজ্য সভাপতি করা হবে যার রাজনৈতিক ওজন শুভেন্দুর তুলনায় কম। অর্থাৎ যিনি শুভেন্দুর সঙ্গে তালমিল রেখেই কাজ করবেন। এমনকি কেউ কেউ তো শুভেন্দুকেই একইসাথে রাজ্য সভাপতি ও বিরোধী দলনেতা বানানোর আর্জি জানিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published.