নদিয়ার কৃষ্ণনগরে শিক্ষক দিবসের দিন নিয়োগের দাবিতে পথে নেমে বিক্ষোভ কর্মসূচি পালন করলেন ডি এল এড , টেট প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকেরা

কৃষ্ণনগর,নদীয়া: শিক্ষক দিবসের দিন নিয়োগের দাবিতে পথে নেমে বিক্ষোভ কর্মসূচি পালন করলেন ডি এল এড , টেট প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকেরা।
শিক্ষক পদে নিয়োগের দাবিতে ডি এল এড , টেট প্রশিক্ষণপ্রাপ্ত শতাধিক শিক্ষক শিক্ষিকা অবস্থান-বিক্ষোভে শামিল হলেন নদিয়ার কৃষ্ণনগর শহরের ব্যস্ততম এলাকা সদর হাসপাতাল মোড় এলাকায়।

বিক্ষোভকারী শিক্ষক শিক্ষিকাদের দাবি, শিক্ষক নিয়োগের ক্ষেত্রে রাজ্য সরকারের নির্দেশাবলীকে সম্পূর্ণ মান্যতা দিয়ে ডি এল এড ও টেট পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরেও আজও পর্যন্ত সরকারী উদ্যোগে শিক্ষক পদে নিয়োগের কোনো ব্যবস্থা করা হয়নি প্রশিক্ষণপ্রাপ্ত এইসব শিক্ষক-শিক্ষিকাদের।

অবিলম্বে তাদের নিয়োগ করা হোক সরকার পোষিত বিদ্যালয়গুলিতে। মূলত এই দাবিতেই শিক্ষক দিবসের দিন কৃষ্ণনগর শহরে পথে বসে এক বিক্ষোভ সমাবেশে সামিল হলেন শতাধিক কর্মপ্রার্থী শিক্ষক-শিক্ষিকারা।

এই দিন প্রায় এক ঘন্টা ব্যাপী প্রকাশ্য রাস্তায় বসে বিক্ষোভ দেখান কর্ম প্রার্থী শিক্ষক শিক্ষিকারা। অবিলম্বে তাদের এই দাবি পূরণ না হলে আগামী দিনে আরও বড় আন্দোলনের পথে হাঁটবেন শিক্ষক ঐক্য মঞ্চের সদস্যরা বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী গত ২০২০ সালের ১১ নভেম্বর নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে নিজে ঘোষণা করেছিলেন যে ২০১৪ সালে প্রাথমিক টেট পাস প্রশিক্ষিত প্রার্থী  কুড়ি হাজার তার মধ্যে ১৬৫০০ জানুয়ারি মাসে নিয়োগ হবে এবং ২০ হাজার প্রার্থী চাকরি পাবে।

দীর্ঘ ৭ মাস পেরিয়ে গেলেও তারা বিভিন্ন দপ্তরে ঘুরে তাদের চাকরি কবে হবে সেটা জানতে পারেননি। এই পরিস্থিতিতে চরম হতাশা এবং অনিশ্চয়তার মধ্যে দিন কাটছে।

Leave a Reply

Your email address will not be published.