লকডাউনে বাড়ি ফেরার হিড়িক সাধারণ মানুষ সহ নিত্যযাত্রীদের,ভিড় জমেছে বাস স্ট্যান্ড গুলিতে

নদীয়া:  রাজ্য সরকারের তরফে ঘোষণা করা হয়েছে ১৫ দিনের লকডাউন । লকডাউন ঘোষণা হতেই ঘরে ফেরার তাড়া বাড়ির বাইরে থাকা সাধারণ মানুষদের । আগেই আংশিক লকডাউনে বন্ধ হয়েছে ট্রেন। ভাটা পড়েছিল সড়ক পরিবহন ব্যবস্থার উপরেও । তবুও রাস্তায় বাস চলছিল হাতেগোনা।আজ নতুন করে লকডাউন ঘোষণা হাওয়ায় সম্পূর্ণ রূপে বন্ধ হয়ে গেছে সব ধরণের গণপরিবহন । এমনকি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে ছোট ট্রাক সহ পার্সোনাল গাড়িকেও ।

হঠাৎ লকডাউন ঘোষণা  হাওয়ায় বাড়ি ফিরতে ব্যস্ত বাড়ির মানুষ।  অল্প সময়ে ফিরতে হবে বাড়ি । ঘরে ফেরার ভিড়ে বাসের সংখ্যা নেহাতই খুব কম। এর ওপর আবার  কাল  থেকে বন্ধ গণপরিবহন । নাকের নিঃশ্বাস অন্যের মুখে ফেলে, কোভিড বিধিকে শিকেয় তুলে ভিড় বসে ঠাসাঠাসি করে দাঁড়িয়ে বাড়ি ফিরছে সাধারণ মানুষ । কপাল গুনে বাস মিললে ভিড়ে দাঁড়িয়ে ফিরতে হচ্ছে সাধারণ মানুষদের । বাস না পেয়ে অটো  বা ছোট চারচাকায় জমছে ভিড়। ভিড় দেখা যাচ্ছে বিভিন্ন বাস স্ট্যান্ডে সহ রাস্তার বিভিন্ন মোড়ে ।

উল্লেখ্য দিন দিন করোনা তার প্রভাব বিস্তার করেই চলেছে । রেহাই পাচ্ছেন না কেউই । প্রতিদিন যেমন বাড়ছে করোনা সংক্রমণের হার,তেমনই সুস্থ হয়ে ঘরে ফিরছেন অনেকেই ।

Leave a Reply

Your email address will not be published.