Extended Corona Restrictions: মেয়াদ বাড়লো বিধিনিষেধের! ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা যাবে সিনেমাহল

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: করোনা মোকাবিলায় বিধিনিষেধ ১৫ অগস্ট পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্তের কথা বৃহস্পতিবারই ঘোষণা করেছে রাজ্য সরকার। বিধিনিষেধ বাড়ানো হলেও বিশেষ কোনও ছাড়পত্র দেওয়া হয়নি রাজ্য সরকারের তরফে। তবে সন্ধ্যার পরই নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করে নবান্নর পক্ষ থেকে জানানো হয়েছে ৫০ শতাংশ দর্শক নিয়ে খোলা যাবে সিনেমা হল ও মাল্টিপ্লেক্স। তবে সমস্ত কোভিড বিধি নিষেধ মেনেই খুলতে হবে সিনেমা হল। মুক্তির অপেক্ষায় একাধিক বাংলা ছবি। করোনার কিছু কড়াকড়ির মাঝে নবান্নের এই নির্দেশিকা বিনোদন জগতে কিছুটা হলেও অক্সিজেন সঞ্চার করবে তা বলাই যায়। যদিও সংশোধিত বিজ্ঞপ্তিতেও সাধারণ যাত্রীদের জন্য লোকাল ট্রেন খোলার বিষয়ে কোনও উল্লেখ নেই।

বৃহস্পতিবার নবান্নের প্রকাশ করা নয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এ বার থেকে কোনও সরকারি অনুষ্ঠান করতে গেলে ৫০ শতাংশের উপস্থিতিতে কোনও ঘেরা জায়গায় তা করা যেতে পারে। এ ছাড়া প্রত্যেক সেক্টরের ক্ষেত্রে যতটা সম্ভব ‘ওয়ার্ক ফ্রম হোম’ করানোর কথা উল্লেখ করা হয়েছে। তবে রাত ৯ টা থেকে ভোর ৫ টা নাইট কার্ফুর ক্ষেত্রে আরও কড়া ব্যবস্থা নিতে চলেছে প্রশাসন। সব জেলার পুলিশ সুপার ও জেলা শাসকদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে নাইট কার্ফুর বিষয়টিতে তাঁরা আরও বেশি জোর দেন। রাতে কোনও গাড়ি চলাচলের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

প্রসঙ্গত,বুধবারই গাইডলাইনের মেয়াদ বাড়িয়েছে কেন্দ্রও। ৩১ অগস্ট পর্যন্ত দেশ জুড়ে করোনা সংক্রান্ত গাইডলাইনের মেয়াদ বাড়িয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। বুধবার কেন্দ্রের তরফে এই নির্দেশিকা দেওয়া হয়েছে। একইসঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে দেশের সব রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলিকে চিঠি লিখে জানিয়েছে, যাতে করোনা বিধির ক্ষেত্রে কোনও ছাড় না দেওয়া হয়। 

Leave a Reply

Your email address will not be published.