দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর নবদ্বীপ বিবেকানন্দ স্টেডিয়ামে ফের শুরু হল প্রথম ডিভিশন ফুটবল লিগ

নবদ্বীপ,নদীয়া: করোনা আবহে দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর বুধবার বিকেলে নবদ্বীপে বিবেকানন্দ স্টেডিয়ামে ফের শুরু হল প্রথম ডিভিশন ফুটবল লিগ। স্টেডিয়ামে উপস্থিত থেকে এই দিন আনুষ্ঠানিকভাবে ফুটবল লীগের উদ্বোধন করেন নবদ্বীপ বিধানসভা কেন্দ্রের পঞ্চম বারের বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী পুন্ডরীকাক্ষ সাহা ওরফে নন্দ সাহা।

এছাড়াও উপস্থিত ছিলেন নবদ্বীপ পৌরসভার প্রশাসক তথা প্রাচীন মন্দির নগরী নবদ্বীপ শহরের নব রূপকার বিমান কৃষ্ণ সাহা।

করোনা অতিমারীর কারণে বিগত দুই বছর ধরে বন্ধ ছিল এই ফুটবল লিগ। এই বছর এখনো পর্যন্ত করোনা সংক্রমনের হার নিম্নমুখী হওয়াতে নবদ্বীপ পৌরসভার উদ্যোগে,নদীয়া জেলা ক্রীড়া সংস্থার প্রস্তাবে ও নবদ্বীপ আঞ্চলিক ক্রিয়া সংস্থার সহযোগিতায় বুধবার আনুষ্ঠানিকভাবে শুরু হল প্রথম ডিভিশন ফুটবল লিগ।

প্রথম ডিভিশন ফুটবল লিগ কে কেন্দ্র করে ইতিমধ্যেই খেলায় অংশগ্রহণকারী প্রতিটি খেলোয়াড়, রেফারি ও ফুটবল খেলার সাথে জড়িত ব্যক্তিদের কোভিড টিকা প্রদান করা সম্পন্ন হওয়ার পরেই দীর্ঘ প্রত্যাশিত এই লিগ শুরু করা হয়েছে বলে এই দিন জানান নবদ্বীপ পৌরসভার প্রশাসক বিমান কৃষ্ণ সাহা ও নবদ্বীপ আঞ্চলিক ক্রীড়া সংস্থার সম্পাদক নিতাই ভূঁইয়া।

কোভিড পরিস্থিতিতে সার্বিক সুরক্ষার কথা মাথায় রেখে সম্পূর্ণভাবে সামাজিক দূরত্ব বজায় রাখার মধ্য দিয়ে কার্যত দর্শকশূণ্য মাঠে প্রথম ডিভিশন ফুটবল লিগ খেলা পরিচালনা করা হবে বলেই দিন জানান নবদ্বীপ আঞ্চলিক ক্রীড়া সংস্থার সম্পাদক নিতাইবাবু।

এখনো পর্যন্ত যদি কোন খেলোয়াড় বা খেলার সাথে যুক্ত ব্যক্তিরা কোভিড টিকা না পেয়ে থাকেন তাহলে অবিলম্বে তাদের টিকাকরণের ব্যবস্থা করবে নবদ্বীপ পৌরসভা এমনটাই জানান নবদ্বীপের পৌরপ্রশাসক বিমান কৃষ্ণ সাহা।

পাশাপাশি এইদিন প্রথম ডিভিশন ফুটবল লিগ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে আগামী দিনে কোভিড পরিস্থিতি স্বাভাবিক থাকলে নবদ্বীপ বাসির আবেগের খেলা সকার কাপ পুনরায় শুরু করা হবে বলেও দিন নবদ্বীপ বাসীর উদ্দেশ্যে বার্তা দেন বিমানবাবু।

এছাড়াও খেলাধুলার মধ্যে দিয়ে আগামী দিনে নতুন প্রজন্মকে মাঠমুখী করে তোলাই নবদ্বীপ পৌরসভার একমাত্র লক্ষ্য বলেও জানান তিনি।

দীর্ঘদিন পর ফুটবল লিগ শুরু হওয়াতে স্বাভাবিকভাবেই খুশি ফুটবল খেলার সাথে যুক্ত নবদ্বীপের প্রতিটি ক্লাব সংগঠন সহ সমগ্র নবদ্বীপ বাসী।

Leave a Reply

Your email address will not be published.