ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে চলেছেন প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দলের কোচের দায়িত্ব পেতে চলেছেন রাহুল দ্রাবিড় । বর্তমানে জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান রাহুল দ্রাবিড় । আগামী জুলাই মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে ছয় ম্যাচের সীমিত ওভারের সিরিজ খেলবে ভারত ।সেই দলেরই কোচিং করাবেন রাহুল দ্রাবিড় ।

এই নিয়ে দ্বিতীয়বারের জন্য ভারতীয় ক্রিকেট দলকে কোচিং করাতে চলেছেন রাহুল দ্রাবিড় । এর আগে ২০১৪ সালে ভারতের ইংল্যান্ড সফরের সময় টিম ইন্ডিয়ার ব্যাটিং কনসালটেন্ট এর ভূমিকায় কাজ করেছিলেন তিনি । আবারও প্রায় ৭ বছর পর ভারতীয় দলকে কোচিং করানোর দায়িত্ব পাচ্ছেন তিনি ।

বিসিসিআই এর এক আধিকারিকের কথায় ,যেহেতু ভারতীয় দলের ত্রয়ী কোচ অর্থাৎ ,রবি শাস্ত্রী,ভরত অরুন ও বিক্রম রাঠোররা ইংল্যান্ডে ব্যস্ত থাকবেন ,সেহেতু রাহুল দ্রাবিড় এর থেকে ভালো কাউকে পাচ্ছেন না বিসিসিআই । একদিকে যেহেতু তিনি জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান ,সেই দিক থেকে ভারতীয় তরুণ দলকে পথ দেখাবেন রাহুল দ্রাবিড় ।

২০১৯ সালে জাতীয় ক্রিকেট একাডেমির দায়িত্ব গ্রহণ করেন রাহুল দ্রাবিড় । একইসঙ্গে তিনি ভারতীয়-এ দলের পাশাপাশি অনুর্দ্ধ-১৯ দলের তরুণ ক্রিকেটারদের সঙ্গে কাজ করেছেন ।ফলে রাহুল দ্রাবিড়ের সাথে ক্রিকেটারদের একটা আলাদা মেল বন্ধন তৈরি হয়েছে । এই কারনেই দ্রাবীড়কেই শ্রীলঙ্কা সফরের কোচ করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই । এখন শুধুই সরকারি ঘোষণার অপেক্ষা ।

উল্লেখ্য,চলতি মাসের শেষের দিকেই শ্রীলঙ্কা সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করবে বিসিসিআই। জুলাইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচ ও তিনটে একদিনের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। যখন ভারতের একটি দল শ্রীলঙ্কা সফরের জন্য বিমান ধরবেন, তখন বিরাট কোহলিরা ইংল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজ খেলার অপেক্ষায় ব্রিটেনে থাকবেন।

Leave a Reply

Your email address will not be published.