প্রয়াত শান্তিপুরের প্রাক্তন পৌর প্রশাসক আব্দুল সালাম কারিগর, শোকের ছায়া রাজনৈতিক মহলে

শান্তিপুর,নদীয়া: আবার এক রাজনৈতিক নক্ষত্রের পতন নদিয়ার শান্তিপুরে। প্রয়াত হলেন শান্তিপুরের প্রাক্তন উপ পৌর প্রশাসক আব্দুল সালাম কারিগর। ৭ সেপ্টেম্বর সন্ধ্যায় কলকাতার একটি বেসরকারি নার্সিংহোমে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আব্দুল বাবু।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

শান্তিপুর পৌরসভার ৪০ বছরের কাউন্সিলর তথা ২৫ বারের ভাইস চেয়ারম্যান ছিলেন আব্দুলবাবু। বেশ কয়েকদিন আগে শ্বাসকষ্ট জনিত সমস্যায় কলকাতার ওই বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয় তাকে। মঙ্গলবার সন্ধ্যা ৭ টা নাগাদ ওই নার্সিংহোমেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুতে গোটা শান্তিপুর জুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

অজয় দে’র ঘনিষ্ঠ ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন আব্দুল সালাম কারিগর। ২০১৯ সালে আব্দুল সালাম কে সরিয়ে নতুন সভাপতি করা হয়েছিল প্রেমাংশু নন্দীকে ,যে কিনা বিধায়ক অরিন্দমের ঘনিষ্ঠ বলে পরিচিত। পরিবর্তে সালামকে জেলার সহ-সভাপতি পদে আনা হয়েছিল। একসময় শান্তিপুর শহর জেলা সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হলেও বছর দুয়েক আগে আবার আব্দুলবাবুকে সেই পদেই পুনরায় ফিরিয়ে আনা হয়।

প্রসঙ্গত, কয়েকমাস আগেই করোনা প্রাণ কেড়েছিল শান্তিপুরের ২৫ বছরের বিধায়ক অজয় দে’র। নদিয়ার শান্তিপুরের দাপুটে কংগ্রেস নেতা হিসেবেই পরিচিত ছিলেন তিনি। এলাকার বিধায়ক ছিলেন বহু বছর। রাজ্যে পালাবদলের পর তৃণমূল যোগ দেন অজয় দে। তার পর আর পেছন ফিরে তাকাতে হয়নি অজয় বাবুকে। একই বছরে পরপর দুজন লড়াকু রাজনীতিকের মৃত্যুতে শোকের ছায়া শান্তিপুরের রাজনৈতিক মহলে।

Leave a Reply

Your email address will not be published.