বারংবার চাইল্ড পর্নোগ্রাফি পোস্ট করার অভিযোগে চতুর্থবার এফআইআর জমা পড়লো ট্যুইটারের বিরুদ্ধে

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: ট্যুইটারের বিরুদ্ধে জমা পড়ছে একের পর এক এফআইআর। শিশুদের নিয়ে অশ্লীল ভিডিয়ো বা চাইল্ড পর্নোগ্রাফি বারবার আপলোড করার অভিযোগ উঠেছে টুইটারের বিরুদ্ধে। জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশনের (NCPCR) অভিযোগের ভিত্তিতে চতুর্থবার টুইটারের বিরুদ্ধে এফআইআর দাখিল করল দিল্লি পুলিশের সাইবার সেল। টুইটারের বিরুদ্ধে পকসো অ্যাক্ট এবং আইটি অ্যাক্ট ভঙ্গের অভিযোগ তোলা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে টুইটারের তরফে জানানো হয়েছে, শিশুদের পর্ণ সংক্রান্ত বিষয়টি কোনওভাবে বরদাস্ত করা হবে না।

NCPCR- এর অভিযোগ, টুইটারে ক্রমাগত শিশু পর্নোগ্রাফি সংক্রান্ত কনটেন্ট পোস্ট করা হচ্ছে। এ নিয়ে আগেই সাইবার শাখা এবং দিল্লি পুলিশকে চিঠি দিয়েছিল NCPCR। গোটা বিষয়ের তদন্ত রিপোর্ট ৭ দিনের মধ্যে কমিশনে পেশ করার নির্দেশ দিয়েছিল তারা। তবে সে রিপোর্ট জমা না দেওয়ায় মঙ্গলবার দিল্লি পুলিশের ডিসিপি অন্বেষ রায়কে কমিশনে ভার্চুয়ালি উপস্থিত হতে বলে NCPCR।

উল্লেখ্য, কেন্দ্রের নয়া ডিজিটাল নীতি মেনে নেওয়া নিয়ে কেন্দ্র সরকার-টুইটার তরজা চরমে পৌঁছে যায়। এই নীতি প্রথমে একেবারেই মেনে নেওয়ার পক্ষে ছিল না টুইটার। যদিও পরবর্তী সময়ে সুর নরম করে তারা। তবে টুইটারের আচরণে অসন্তুষ্ট কেন্দ্র তাদের উপর থেকে আইনি রক্ষাকবচ তুলে নেওয়ার সিদ্ধান্ত নেয়। অর্থাৎ এই প্ল্যাটফর্মে কোনও কনটেন্ট পোস্ট হলে, সেই দায় সম্পূর্ণ টুইটারের কাঁধেই চাপবে। এরপর থেকেই নানা সমস্যায় পড়ছে মাইক্রো ব্লগিং সাইটটি।

প্রসঙ্গত, গাজিয়াবাদে এক মুসলিম ব্যক্তিকে মারধরের ভিডিও ভাইরাল হতে চূড়ান্ত উত্তেজনা তৈরি হয়েছিল। সাম্প্রদায়িক উসকানির অভিযোগ ওঠে টুইটারের বিরুদ্ধে। এমনকী বিষয়টি গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। এমনকি সোমবার ভারতের বিকৃত মানচিত্র পোস্ট করে বিপাকে পড়ে টুইটার। এনিয়ে প্রতিবাদ জানায় ভারত। চাপে পড়ে তা তুলে নিতে বাধ্য হয় তারা। এনিয়েও একটি এফআইআর দায়ের হয়েছে উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশে।

দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ফলো করুন আমাদের ফেসবুক ,ট্যুইটার ও ইনস্টাগ্রামে এবং সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল ও ওয়েবসাইট-টিকে

Leave a Reply

Your email address will not be published.