Nadia Weather: আগামী ৭২ ঘন্টা ভারী বৃষ্টির পূর্বাভাস নদিয়ায়, সতর্কতা জারি আবহাওয়া দফতরের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: একদিকে যখন কার্যত বানভাসি উপকূল ও পশ্চিমাঞ্চলের এলাকা। এরই মধ্যে ফের ঘূর্ণাবর্তের (Weather Update) চোখ রাঙানি। শনিবার ও রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত এবং মৌসুমি অক্ষরেখার সাঁড়াশি আক্রমনে প্রবল বৃষ্টির পূর্বাভাস বাংলায়।

শনিবার মূলত পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়ায় ভারী বৃষ্টির সতর্কতা। উত্তরবঙ্গের দার্জিলিং, আলিপুরদুয়ারেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

রবিবার ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং নদিয়া জেলায়। সোমবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং নদিয়ায়।

উত্তরবঙ্গের আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হবে মূলত পার্বত্য এলাকায়। আজ শনিবার দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কালিম্পংয়ের কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে।

আজ শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রী বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৯-৯৮ শতাংশ । গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৪০.৯ মিলিমিটার। 

Leave a Reply

Your email address will not be published.