সপ্তাহের প্রথম থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস,বৃষ্টি হবে নদীয়াতেও

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: সপ্তাহের প্রথম দিন থেকেই কলকাতা সহ দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর । আজ দিনভর বৃষ্টি হবে রাজ্যের বিভিন্ন জেলায় । নিম্নচাপজনিত কারণে হবে বৃষ্টিপাত ।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। অন্যদিকে, উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, দুই দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

খারাপ আবহাওয়ার কারণে আগামী ১৫ জুন পর্যন্ত মৎস্যজীবীদের ওপরেও নিষেধাজ্ঞা জারি করেছে হাওয়া অফিস। আবহাওয়া দফতর জানাচ্ছে, উত্তরপশ্চিম বঙ্গোপসার ও সংলগ্ন বাংলা এবং ওডিশার উপকূলবর্তী অঞ্চলে একটি নিম্নচাপ অবস্থান করছে।

আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও সোমবারের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা মোটামুটি ৩৪ ডিগ্রি ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। সেক্ষেত্রে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস থাকবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।   

Leave a Reply

Your email address will not be published.