Weather Update: আজও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে চলবে ভারী বৃষ্টি, জানুন নদীয়া জেলার আবহাওয়া কেমন থাকবে?

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: আবহাওয়া অপরিবর্তিত থেকে বুধবারের মতো বৃহস্পতিবারের সকাল শুরু হল বৃষ্টির মধ্যে দিয়ে। আজও সারাদিন আকাশ মেঘলা থাকবে। আগামী ৪৮ ঘন্টা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আগামী ২ -৩ ঘন্টার মধ্যে রাজ্যের বিভিন্ন জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, নদীয়া দুই বর্ধমান সহ বেশ কিছু জেলায় নামবে বৃষ্টি। উত্তরবঙ্গে নিম্নচাপ সৃষ্টি হওয়ার কারনেই বৃষ্টি চলবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

আবহাওয়া দফতর সূত্রে,বৃহস্পতিবার  উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পূর্ব বর্ধমানে অতিরিক্ত বৃষ্টি হতে পারে। এছাড়া ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতায়। ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, ঝা়ড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া। 

এদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত হলেও আগামী ৪৮ ঘণ্টায়  উত্তরবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও সতর্কবার্তা নেই। সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৪  ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকে  বলছে হাওয়া অফিস। সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৪  ডিগ্রি সেলসিয়াস, এটাও স্বাভাবিকের ১ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৮  শতাংশ ও সর্বনিম্ন ৮০  শতাংশ। 

এদিকে নিম্নচাপের জেরে  উত্তাল থাকছে সমুদ্রও।  তাই মৎস্যজীবীদের উদ্দেশে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের  তরফ থেকে। শুক্রবার পর্যন্ত  সমুদ্রে মাছ ধরতে না যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 
 

Leave a Reply

Your email address will not be published.