বদলাতে পারে উচ্চমাধ্যমিক পরীক্ষার সময়সূচি,ইঙ্গিত মুখ্যমন্ত্রীর

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: বদলাতে পারে উচ্চমাধ্যমিক পরীক্ষার সময়সূচি। মোটের উপর বিধানসভায় মুখ্যমন্ত্রী তার ইঙ্গিতই দিলেন। বুধবার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দুই কেন্দ্রের ভোট পিছিয়ে দেওয়ার চেষ্টা করছে রাজ্য। ভোট পিছিয়ে দেওয়া সম্ভব না হলে পরীক্ষার দিন বদল হতে পারে। 

সূত্রের খবর, রাজ্যের স্বরাষ্ট্র দফতরের তরফে উপনির্বাচনের দিন পিছনোর আর্জি জানানো হয়েছিল মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে। সেক্ষেত্রে উপনির্বাচনের দিনক্ষণ বদলাবে কিনা সেই বিষয়ে রাজ্যের আর্জির প্রেক্ষিতে বুধবার উত্তর দিতে পারে নির্বাচন কমিশন, সূত্রের খবর এমনটাই। উল্লেখ্য, ১১ এবং ১৩ এপ্রিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা রয়েছে। করোনা পরিস্থিতির জন্য চলতি বছর হোম সেন্টারেই হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা। সেক্ষেত্রে কীভাবে স্কুলগুলিতে ভোটের জন্য বুথ হতে পারে পারে তা নিয়ে উঠছে প্রশ্ন। তবে উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচি বদল নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে খবর এমনটাই।

এদিন বিধানসভায় মুখ্যমন্ত্রী জানান, পরীক্ষার মধ্যেই উপনির্বাচন রয়েছে। ভোট পিছিয়ে দেওয়ার চেষ্টা করছে রাজ্য। তা করা না গেলে উচ্চমাধ্যমিক পরীক্ষার দিন বদল হতে পারে। ভোটের আবহে কীভাবে পরীক্ষা হবে, তা নিয়ে ইতিমধ্যেই একদফা বৈঠক করেছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। এদিকে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য একবার উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচি বদল হয়েছে। এবার ভোটের কোপে শিক্ষা সংসদ সেই পথে হাঁটে কিনা সেটাই দেখার। 

Leave a Reply

Your email address will not be published.