Afganistan Crisis: আফগানিস্তানে আমি ফিরবই, সোশ্যাল মিডিয়ায় বার্তা দিলেন ঘানি

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: গত ১৫ অগাস্ট তালেবানরা কাবুল দখলের আগেই দেশ ছেড়েছিলেন তিনি। বর্তমানে ঠাঁই নিয়েছেন আবু ধাবিতে। নিজের ইচ্ছার বিরুদ্ধে প্রাণভয়ে আফগানিস্তান ছেড়েছেন সদ্য প্রাক্তন আফগান প্রেসিডেন্ট আশরফ ঘানি, ফেসবুকে একটি ভিডিও বার্তায় স্বীকার করেছেন তিনি।

ভিডিও বার্তায় আফগান প্রেসিডেন্টের বক্তব্য,”দেশে থাকলে তালিবানরা (Taliban) তাঁকে হয় পিটিয়ে মেরে ফেলত না হয় প্রাক্তন প্রেসিডেন্ট মহম্মদ নাজিবুল্লাহর (Mohammad Najibullah) মতো প্রকাশ্যে ল্যাম্পপোস্টে ঝুলিয়ে দিত। তাই চাপে পড়েই তিনি দেশ ছাড়তে বাধ্য হয়েছেন। তবে, আপাতত দেশ ছাড়লেও তিনি দ্রুতই আফগানিস্তানে ফিরতে চান বলে দাবি করেছেন ঘানি।”

 

তিনি আরও বলেন,”অন্যদের সঙ্গে পরামর্শ করছি আপাতত। চিন্তা করার কোনও কারণ নেই। আফগান ভাই-বোনদের ন্যায়বিচার পাইয়ে দেওয়ার ব্যবস্থা করব আমি।”

এদিনের ভিডিও বার্তায় আফগানিস্তানের সম্পত্তি চুরির যে অভিযোগ তাঁর বিরুদ্ধে উঠেছিল, সেটাও অস্বীকার করেছেন ঘানি। তাঁর বক্তব্য, তাঁর বিরুদ্ধে চপারে করে টাকা-পয়সা নিয়ে পালানোর অভিযোগ মিথ্যা। কারণ, টাকা পয়সা নিয়ে পালাতে গেলে আমিরশাহীর বিমানবন্দরের কাস্টমস বিভাগেই তিনি আটকে যেতেন। ঘানির দাবি, পরনের কাপড় ছাড়া আফগানিস্তান থেকে আর কিছুই নিয়ে যাননি তিনি। ঠিকমতো নিজের জুতো পড়ারও সময় পায়নি।”

Leave a Reply

Your email address will not be published.