জুলাইয়ে ফল ঘোষণা মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের,ঘোষণা মুখ্যমন্ত্রীর

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: আগামী জুলাইয়ের মধ্যে প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। নবান্নে একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, কীভাবে মাধ্যমিকের মূল্যায়ন হবে, সে বিষয়ে আগামিকাল ঘোষণা করে দেবে মধ্যশিক্ষা পর্ষদ এবং শিক্ষা দফতর।

উল্লেখ্য, করোনা আবহে এবছরের মতো বাতিল করা হয়েছে মাধ্যামিক-উচ্চমাধ্যমিক । নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন ‘জনমতকে গুরুত্ব দিয়েই মাধ্যমিক-উচ্চমাধ্যমিক না করার সিদ্ধান্ত। কীভাবে হবে পরীক্ষার্থীদের মূল্যায়ন, তা সাতদিনের মধ্যে জানিয়ে দেওয়া হবে।’ এদিন সুপ্রিম কোর্টে সিবিএসই জানিয়েছে ৩১ জুলাইয়ের মধ্যে সিবিএসই বোর্ডের ফল ঘোষণা করা হবে । ৩০ শতাংশ ওয়েটেজ থাকবে দশম শ্রেণীতে এবং ৪০ শতাংশ ওয়েটেজ থাকবে একাদশ ও দ্বাদশ শ্রেণীর পারফরমেন্সে ।

নবান্নে সাংবাদিক বৈঠকে এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘দশমের ক্ষেত্রে ৫টি বিষয়ের মধ্যে সেরা তিনটি বিষয়ের নম্বর নেওয়া হবে। অন্যদিকে, দ্বাদশের ক্ষেত্রে ইউনিট, টার্ম প্র্যাকটিক্যাল পরীক্ষার ফলও থাকবে নজরে। তিনি যোগ করেন, কোনও ছাত্র-ছাত্রী নিজের নম্বর বা গ্রেডেশন নিয়ে অখুশি থাকলে, কোভিড পরিস্থিতি স্বাভাবিক হলে বা স্কুল কর্তৃপক্ষের নির্ধারিত সময়ে সশরীরে পরীক্ষায় বসে তা শুধরে নিতে পারবে।’

Leave a Reply

Your email address will not be published.