কলকাতায় ফের দাম বাড়ল জ্বালানির, অনবরত দাম বৃদ্ধিতে নাজেহাল সাধারণ মানুষ

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: একে করোনা ,তার সঙ্গেই রাজ্যে ধেয়ে আসছে প্রবল ঘূর্ণিঝড় ‘যশ’। এই দুয়ের মাঝেই আবারো কলকাতায় বাড়লো জ্বালানির দাম । আজ কলকাতায় ২২ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছে লিটারপ্রতি ৯৩ টাকা ৪৯ পয়সা। ডিজেলের দাম বেড়েছে লিটারে ২৫ পয়সা।  কলকাতায় ডিজেলের নতুন দাম হয়েছে ৮৭ টাকা ১৬ পয়সা। 

গত দুদিন আগেই বেড়েছিল পেট্রোল সহ অন্যান্য জ্বালানির দাম । এর আগে রবিবার বেড়েছিল পেট্রোলের দাম । সেইদিন লিটারপ্রতি ১৬ পয়সা বেড়ে হয়েছিল ৯৩ টাকা ২৭ পয়সা । পেট্রোলের দাম লিটারপ্রতি ২৭ বেড়ে হয়েছিল ৮৬ টাকা ৯১ পয়সা । এর আগেই গত শুক্রবার ও মঙ্গলবার বেড়েছিল জ্বালানির দাম ।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের নির্বাচনের পর থেকেই একভাবেই বেড়ে চলেছে জ্বালানির দাম । আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম দ্রুত বাড়ার কারনে এবং সঙ্গে আমেরিকায় চাহিদার কারণে অপরিশোধিত তেলের দামে এই বৃদ্ধি। 

করোনা পরিস্থিতির জেরে আর্থিক বিপর্যয়ের মুখে দেশ। বহু মানুষ কাজ হারিয়েছেন। তার ওপর পেট্রোল-ডিজেলের এইভাবে দাম বেড়ে চলায় নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর মূল্যবৃদ্ধির আশঙ্কা তৈরি হয়েছে। এর ফলে সাধারণ মানুষের ওপর আর্থিক বোঝা আরও বাড়ার সম্ভাবনা।

Leave a Reply

Your email address will not be published.