করোনার টিকা প্রদানে বিশ্বরেকর্ড ভারতের, দেশবাসীকে শুভেচ্ছা মোদির

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: করোনা ভাইরাসের টিকা প্রদানে বিশ্বরেকর্ড গড়লো ভারত। যা নিয়ে উৎসবও শুরু হয়ে গিয়েছে দেশজুড়ে। ভারতকে শুভেচ্ছা জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থাও। CoWIN পোর্টালের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকালে টিকাকরণ শুরু হতেই রচিত ইতিহাস। মাত্র ২৭৯ দিনেই ১০০ কোটি টিকার ডোজ দিয়ে বিশ্বরেকর্ড করলো ভারত।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী জানা গিয়েছে, ৬ অগস্টের মধ্যে ৫০ কোটি টিকাকরণ হয়েছিল দেশে। ১০০ কোটি টিকাকরণের জন্য লেগেছে আরও ৭৬ দিন। তবে, এই টিকাকরণের রেকর্ডের নেপথ্যে রয়েছে স্বাস্থ্যকর্মীদের আক্লান্ত পরিশ্রম এবং দেশবাসীর উৎসাহ।

এদিন সকালেই এই ইতিহাসের সাক্ষী থাকতে টিকাকরণ প্রক্রিয়ার তদারকিতে দিল্লির রামমোহন লোহিয়া হাসপাতালে পৌঁছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১০০ কোটি টিকাকরণের এই দিনটিকে বিশেষভাবে উদযাপনও করবে সরকার। সরকারি সূত্রের খবর ঐতিহাসিক এই দিনটিকে স্মরণীয় করে রাখতে দিল্লির লালকেল্লায় দেশের সবচেয়ে বড় জাতীয় পতাকাটি উত্তোলন করা হবে। সেই সঙ্গে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

করোনার বিরুদ্ধে লড়াই করার মূল হাতিয়ার টিকাকরণ, একেবারে গোড়াতেই ঘোষণা করে দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টিকাকরণের নিরিখে দেশের মধ্যে শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত সে রাজ্যে টিকাকরণ হয়েছে ১২ কোটি ২১ লক্ষ ৪৮ হাজার ৮৫৯। দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র। তৃতীয় স্থানে পশ্চিমবঙ্গ। এ রাজ্যে সকাল সাড়ে ১০টা পর্যন্ত টিকাকরণ হয়েছে ৬ কোটি ৮৫ লক্ষ ১৫ হাজার ৬১৭। তার পরই রয়েছে গুজরাত এবং মধ্যপ্রদেশ। 

Leave a Reply

Your email address will not be published.