India vs Srilanka: চাহারের মাজিকে শ্রীলঙ্কায় সিরিজ ছিনিয়ে নিল ভারত

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: চলতি সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচেও জয়লাভ করল ভারতীয় ক্রিকেট দল। তবে এই জয়ের নেপথ্যে দীপক চাহার এবং সূর্যকুমার যাদবের অবদান অনস্বীকার্য। গতকালের ম্যাচে টপ অর্ডারের ব্যর্থতার পরও নাটকীয়ভাবেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিল ভুবি-চাহার জুটি। একটা সময় যখন শ্রীলঙ্কান সমর্থকরা একপ্রকার ধরেই নিয়েছিলেন সিরিজে সমতা ফিরতে চলেছে, ঠিক তখনই সকলকে অবাক করে দিলেন দুই বোলার। প্রথমবার সিনিয়র দলের দায়িত্ব নিয়ে রাজকীয়ভাবেই ধাওয়ানদের ওয়ানডে সিরিজ জেতালেন রাহুল দ্রাবিড়।

মঙ্গলবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে রুদ্ধশ্বাস দ্বিতীয় ওয়ানডে জিতে দ্বীপরাষ্ট্রে ওয়ানডে সিরিজ পকেটে পুরল ধাওয়ানরা। শ্রীলঙ্কার ২৭৫ রান তাড়া করতে নেমে ভারত ৫ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত। এই নিয়ে শ্রীলঙ্কার মাটিতে দিন-রাতের ম্যাচে তৃতীয় সর্বাধিক রান তাড়া করে জয়লাভ করল ভারতীয় ক্রিকেট দল। ম্যাচের শেষে দীপক চাহার যখন মাঠ ছাড়ছিলেন, তখন স্কোরবোর্ডে তাঁর নামের পাশে অপরাজিত ৬৯ রান জ্বলজ্বল করছিল। দিনটি দীপকের কাছে গর্বের দিন হয়ে থাকবে।

এদিন টসে জিতে শুরুটা মন্দ করেনি শ্রীলঙ্কা (Sri Lanka)। ফার্নান্দো ও ভানুকার ওপেনিং জুটি বেশ ভালভাবেই সামলাচ্ছিলেন পেসারদের। ৪২ বলে ৬টি বাউন্ডারি হাঁকিয়ে ৩৬ রান করেন অধিনায়ক ভানুকা। হাফ সেঞ্চুরি করে ভুবির ডেলিভারিতে প্যাভিলিয়নে ফেরেন ফার্নান্দো। কিন্তু তাঁরা ফেরার পরই ধস নামে মিডল অর্ডারে। আশালঙ্কা ছাড়া আর কাউকেই ক্রিজে টিকতে দেননি ভারতীয় পেসার ও স্পিনাররা। তিনটি করে উইকেট তুলে নেন ভুবনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহাল। দু’টি উইকেট পান দীপক চাহার। 

এর আগে আট নম্বরে ব্যাট হাতে নেমে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবথেকে বেশি ৭৭ রান করেছেন রবীন্দ্র জাদেজা। আর আজ দ্বিতীয় স্থানে উঠে এলেন দীপক চাহার।

Leave a Reply

Your email address will not be published.