পাঞ্জাবে ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার মিগ ২১ বাইসন যুদ্ধবিমান,মৃত্যু হয়েছে পাইলটের

নদীয়া নিউজ ২৪ ডিজিটাল: পাঞ্জাবের মোগার কাছে দুর্ঘটনার কবলে ভারতীয় বায়ুসেনার মিগ ২১ বাইসন যুদ্ধবিমান । দুর্ঘটনায় মৃত্যু হয়েছে পাইলটের ।বায়ুসেনার তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে নিয়মমাফিক উড়ানের সময় ওই দুর্ঘটনা ঘটে। বিমানের পাইলট স্কোয়াড্রন লিডার অভিনব চৌধুরিকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয়। কিন্তু, চেষ্টা সত্ত্বেও তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। 

জানা গিয়েছে শুক্রবার রাত একটা নাগাদ ঘটনাটি ঘটে। পঞ্জাবের মোগার ভগপুরানাক লঙ্গিয়ানা খুর্দ গ্রামের কাছে ভেঙে পড়ে যুদ্ধবিমানটি। এই বিষয়ে বায়ুসেনার তরফে একটি টুইট করে স্কোয়াড্রন লিডার অভিনব চৌধুরীর মৃত্যুতে শোকজ্ঞাপন করা হয়। ভারতীয় বায়ুসেনার তরফে এক টুইটে স্কোয়াড্রন লিডার অভিনব চৌধুরীর মৃত্যুর খবর জানানো হয়েছে৷ তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে বায়ুসেনা এবং এই কঠিন সময়ে পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছে৷ ইতিমধ্য়েই বায়ুসেনার তরফে দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্ত শুরু করা হয়েছে৷

চলতি বছরে এটি মিগ ২১ যুদ্ধবিমানের তৃতীয় ক্র্যাশ। এর আগে মার্চে মধ্য ভারতে ভেঙে পড়েছিল মিগ ২১ যুদ্ধবিমান। সেই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন এক গ্রুপ ক্যাপ্টেন। এর আগে জানুয়ারিতে রাজস্থানে আরও একটি দুর্ঘটনা ঘটেছিল মিগ ২১-এর। তবে সেই ঘটনায় পাইলট সফল ভাবে ইজেক্ট করতে সক্ষম হওয়ায় প্রাণে বেঁচে গিয়েছিলেন। 

Leave a Reply

Your email address will not be published.