মাস্ক বিহীন রাস্তায় বেরোলেই জড়িয়ে ধরেছে জ্যান্ত করোনা,করোনা সচেতনতায় অভিনব উদ্যোগ শান্তিপুর পৌরসভায়

শান্তিপুর,নদীয়া: পথে হেঁটে বেড়াচ্ছে করোনা! মাস্ক বিহীন মানুষ দেখলেই ধরছে জড়িয়ে, ডাকছে যমদূতকে পুলিশের মধ্যস্থতায় মাস্ক পরার অঙ্গীকারে ছাড়ানো হচ্ছে তাদের। না এরা কেউ সত্যি নয়, মানুষকে সচেতন করতে প্রত্যেকেই সাজানো হয়েছে জীবন্ত মডেল হিসেবে। এভাবেই পথে এগিয়ে চলেছে সচেতনতার পদযাত্রা। যার পেছনে রয়েছে শান্তিপুর পৌরসভার প্রসাশক সুব্রত ঘোষ ,সহকারি প্রশাসক শুভজিৎ দে ,পৌর প্রশাসক মন্ডলীর সদস্য শাহজাহান শেখ, যতন সরকার, প্রাক্তন কাউন্সিলর বিভাস ঘোষ সহ পৌরসভার বিভিন্ন প্রতিনিধিগণ, তাদের প্রত্যেকের হাতেই রয়েছে মাস্ক।

নাটকে ধরপাকড়ের পর তারা মুখে মাস্ক পরিয়ে হাতজোড় করে অনুরোধ জানাচ্ছেন শান্তিপুর করোনাশূন্য করে তোলার। পথের পাশের শিশুরা কেউ ভয়ে কেউ বা মজার ছলে মুখে বেছে নিচ্ছেন মাস্ক। যারা বয়সে বড় তারা ক্যামেরার সামনে লজ্জিত হয়ে মুখ ডাকছেন হাত দিয়ে কেউবা শীতের পোশাক দিয়ে, ক্ষণিকের মধ্যে পৌরসভার পক্ষ থেকে এসে বেঁধে দেওয়া হচ্ছে মাস্ক।

এদিন সুত্রাগড় মোড় থেকে শুরু করে নতুনহাট পুলিশ ফাঁড়ি হয়ে চড়কতলায় শেষ হয় সচেতনতা মিছিল। তবে অবশ্যই করণা পরিস্থিতিতে জমায়েত সংখ্যা মেনেই। সাথে চলছে পৌরসভার পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার মাইক প্রচার।


বিভিন্ন ক্লাব বারোয়ারি স্বেচ্ছাসেবী সংগঠন এ ব্যাপারে এগিয়ে এসে নিজেদের উদ্যোগে সচেতনতা প্রচারকারীদের ধন্যবাদ জানান, সামগ্রিক পরিস্থিতির উপর বিশেষভাবে নজর রাখছেন বলে অভিমত পোষণ করেন। বেশ কয়েকটি জায়গা স্যানিটাইজার করা হলেও আগামীতে আরো বাড়ানো হবে এবং বিভিন্ন হাট-বাজারে জমায়েত প্রসঙ্গেও বিশেষ ভূমিকা নেওয়ার জন্য আলোচনা চলছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.